scorecardresearch

বড় খবর

পেঁপের প্যাকেটে সোনার বিস্কুট! বিএসএফের হাতে ধৃত ১

সীমান্তে ফের সোনা পাচার রুখল বিএসএফ। মধুপুর থেকে ১০টি সোনার বিস্কুটসহ এক ব্যক্তিকে পাকড়াও করেছে সীমান্ত সুরক্ষা বাহিনী। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজারমূল্য ৩২ লক্ষ টাকার বেশি।

পেঁপের প্যাকেটে সোনার বিস্কুট! বিএসএফের হাতে ধৃত ১
উদ্ধার হওয়া সোনার বিস্কুট। ছবি সৌজন্যে, বিএসএফ।

পেঁপের প্যাকেটে মিলল সোনার বিস্কুট! এমন কাণ্ডই ঘটেছে সীমান্তে। সোনা পাচার করা হচ্ছে, গোপন সূত্রে এমন খবর পেয়েই এলাকায় হানা দেয় বিএসএফের একটি দল। মধুপুর এলাকায় তল্লাশি অভিযান চলাকালীন এক ভারতীয়কে আটক করে বিএসএফ। ওই ব্যক্তির থেকেই উদ্ধার করা হয়েছে ১০টি সোনার বিস্কুট। যেগুলি পেঁপের প্যাকেটে রাখা ছিল। উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলির আনুমানিক বাজারমূল্য ৩২ লক্ষ ৫ হাজার টাকা বলে বিএসএফ সূত্রে খবর।

সোনার বিস্কুট পাচার করার অভিযোগে আব্দুল হাই মণ্ডল নামে বছর একচল্লিশের এক ব্যক্তিকে পাকড়াও করেছে বিএসএফ। ধৃত ব্যক্তি উত্তর ২৪ পরগণা জেলায় বাগদার মধুপুর গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে। বিএসএফ সূত্রে জানানো হয়েছে, একটি প্লাস্টিকের ব্যাগে পেঁপে নিয়ে যাচ্ছিলেন আব্দুল। সেসময়ই তাঁর পথ আটকানো হয়। তারপর তল্লাশিতে মেলে সোনার বিস্কুট। একটি হলুদ রঙের প্লাস্টিকে মোড়া ছিল পেঁপেগুলি। সেই প্যাকেটেই সোনার বিস্কুটগুলি রাখা ছিল। উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলির ওজন প্রায় এক কেজি বলে খবর। আপাতত সেগুলি বাগদা শুল্ক দফতরে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: দারুণ সাড়া! ১৯ দিনে আদায় ১০.৫ কোটিরও বেশি ট্র্যাফিক জরিমানা

সীমান্তে সোনা পাচার রুখতে তৎপর হয়েছে বিএসএফ। এর আগে সীমান্তে বহুবার সোনা পাচার রুখেছে সীমান্ত সুরক্ষা বাহিনী। এ বছর ১২ জন সোনা পাচারকারীকে পাকড়াও করেছে তারা। পাশাপাশি ২৭.১৭৯ কেজি ওজনের সোনা বাজেয়াপ্ত করা হয়েছে। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজারমূল্য ৮ কোটি ৪৪ লক্ষ ৪৫ হাজার টাকা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bsf gold biscuit kolkata west bengal