scorecardresearch

বাংলাদেশ সীমান্ত থেকে গুলি, প্রাণ হারালেন বিএসএফ জওয়ান, আহত এক

ঘটনার পর প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর তরফ থেকেই গুলি চালানো হয়েছে। বিএসএফ জানায়, এই ঘটনায় মাথায় গুলি লেগে আহত হয়েছেন আরেক জওয়ান।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর গুলিতেই নিহত হয়েছেন বিএসএফ। প্রতীকী ছবি।

বৃহস্পতিবার ভারত বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে আপাতদৃষ্টিতে বাংলাদেশের বিজিবি সেনার গুলিতে প্রাণ হারিয়েছেন এক ভারতীয় সীমান্তরক্ষী (বর্ডার সিকিউরিটি ফোর্স বা বিএসএফ) সৈনিক। এমনটাই খবর সরকারি সূত্রে, এবং আপাতত এমনটাই মনে করছেন বিএসএফ আধিকারিকরাও।

আরও পড়ুন, মর্মান্তিক দুর্ঘটনায় মক্কায় প্রাণ হারালেন ৩৫ জন তীর্থযাত্রী

তাঁরা জানান, মুর্শিদাবাদ সীমান্তে টহলদারির সময় গুলির আঘাতে প্রাণ হারান বিএসএফের একজন হেড কনস্টেবল। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়, সীমান্তে “অবৈধ কার্যকলাপ” রুখতেই টহলদারির ব্যবস্থা করেছিল বিএসএফ।

এই ঘটনার পর প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর তরফ থেকেই গুলি চালানো হয়েছে। বিএসএফ জানায়, এই ঘটনায় মাথায় গুলি লেগে আহত হয়েছেন আরেক জওয়ান। এই ঘটনায় সীমান্তে দু’পক্ষের গ্রাউন্ড কমান্ডারদের নিয়ে একটি ‘ফ্ল্যাগ মিটিং’ করানোর চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন, ‘কাঠগড়ায়’ ১৩টি টিয়া! অভিনব মামলার সাক্ষী দিল্লির আদালত

প্রসঙ্গত, বিএসএফ এবং বিজিবির মধ্যে বরাবরই সুসম্পর্ক বজায় থেকেছে, এবং দু’পক্ষের মধ্যে গুলি চালানোর ঘটনা আজ পর্যন্ত কখনও ঘটেনি। কিন্তু কেন এমন ঘটনা ঘটল তা জানতে, এবং ঘটনার সত্যতা যাচাই করতেই এবার তৎপর হয়ে উঠেছেন বিএসএফ আধিকারিকরা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bsf jawan killed another injured in firing by bgb