বড় খবর

অনেকটাই সুস্থ বুদ্ধবাবু, কেটেছে আছন্নতা, মঙ্গলবারেই বাড়ি ফেরার সম্ভাবনা

আগের থেকে এখন অনেকটাই ভাল আছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। দু’তিন দিনের মধ্যে হাসপাতাল থেকে তাঁকে ছুটিও দেওয়া হতে পারে এমনটাই জানান গিয়েছে।

buddhadeb bhattacharya, বুদ্ধদেব ভট্টাচার্য
বুদ্ধদেব ভট্টাচার্য

সঙ্কট কাটিয়ে উঠেছিলেন আগেই। তবে কিছুটা আচ্ছন্নতা তখনও গ্রাস করে রেখেছিল। তবে গত কয়েক দিনের তুলনায় তাঁর শারীরিক পরিস্থিতির আরও উন্নতি হয়েছে সোমবার। আগের থেকে এখন অনেকটাই ভাল আছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। দু’তিন দিনের মধ্যে হাসপাতাল থেকে তাঁকে ছুটিও দেওয়া হতে পারে এমনটাই জানান গিয়েছে।

তবে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে সোমবার বৈঠক করবেন মেডিক্যাল বোর্ডের সদস্যরা। হাসপাতাল সূত্রের খবর, আরও ২৪ ঘণ্টায় পর্যবেক্ষণে রেখে তাঁকে ছুটি দিতে চান চিকিৎসকরা। জানা গিয়েছে, বুদ্ধবাবুর আচ্ছন্নতা অনেকটাই কেটে গিয়েছে। এদিন সকালে ঘুম থেকে উঠে তাঁকে খবরকাগজ পড়ে শুনিয়েছেন হাসপাতালের কর্মীরা।

আরও পড়ুন, ‘সুস্থ হয়ে উঠুন’, করোনা আক্রান্ত নাড্ডার সুস্বাস্থ্য কামনা মমতার

গত ৯ ডিসেম্বর শ্বাসকষ্ট নিয়ে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি হন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে ভেন্টিলেশনে রাখতে হয়। চিকিৎসকরা জানান, তাঁর শারীরিক অবস্থা সংকটজনক। তবে করোনা সংক্রমণ না থাকায় দ্রুত সেরে ওঠেন তিনি।

যদিও নন ইনভেসিভ ভেন্টিলেটরের (বাইপ্যাপ) সাপোর্ট থেকে তাঁকে সরানো হচ্ছে না। ইতিমধ্যেই ক্যাথেটার সরানো হয়েছে। রক্তচাপ, পালসরেট স্বাভাবিক। কিডনি, হৃদ্‌যন্ত্র-সহ শরীরের অন্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে। শুরু হয়েছে ফিজিওথেরাপি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Buddhadeb bhattacharya improved health condition

Next Story
বাংলায় ক্রমশ কমছে করোনা অ্যাক্টিভ সংখ্যা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com