scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বুদ্ধবাবু সঙ্কটমুক্ত, আগামী ২-৩ দিনেই হাসপাতাল থেকে ছুটির সম্ভাবনা

প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে বেড়েছে অক্সিজেনের মাত্রা। তাঁর শরীরে আপাতত অক্সিজেন স্যাচুরেশন মাত্রা ৯৪ শতাংশ। কেটেছে আচ্ছন্নভাব। রক্তচাপ ও পালস রেটেও স্বাভাবিক।

বুদ্ধবাবু সঙ্কটমুক্ত, আগামী ২-৩ দিনেই হাসপাতাল থেকে ছুটির সম্ভাবনা

আপাতত সঙ্কটমুক্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা। প্রথম থেকেই চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, স্ত্রী ও মেয়ের সঙ্গেও কথা বলেছেন তিনি। সম্ভব আর দু-তিন দিনের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। কো-মর্বিডিটির সমস্যা রয়েছে বুদ্ধবাবুর। তাই বেশি দিন হাসপাতালে থাকার বিষয়টি ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই তাঁকে দ্রুত বাড়ি ফেরানোর কথা ভাবছেন চিকিৎসকরা।

প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে বেড়েছে অক্সিজেনের মাত্রা। তাঁর শরীরে আপাতত অক্সিজেন স্যাচুরেশন মাত্রা ৯৪ শতাংশ। কেটেছে আচ্ছন্নভাব। রক্তচাপ ও পালস রেটেও স্বাভাবিক। তবে, তাঁকে এখনও বাইপ্যাপ ভেন্টিলেটরি সাপোর্টে রাখা হয়েছে। রাইলস টিউবেই তরল জাতীয় খাবার খাওয়ানো হচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তাঁর বিভিন্ন পরীক্ষার রিপোর্ট এদিন ইতিবাচক এসেছে বলেই জানিয়েছেন চিকিৎসকরা।

তাঁর ক্যাথিটার সরিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। শনিবার সকাল থেকে বুদ্ধদেববাবুর ফিজিওথেরাপিও করানো হচ্ছে। এর পরের ধাপে তাঁকে রাইলস টিউব মুক্ত করা হবে। রবিবার পর্যন্ত চলবে অ্যান্টি বায়োটিক ওষুধগুলি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Buddhadeb bhattacharya will be discharged from hospital within 2 3 days