বড় খবর

মুখ্যমন্ত্রীর বক্তব্যে আমল না দিয়েই খুলে গেল বর্ধমানের এই কলেজ

আপাতত রাজ্যে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চালু রয়েছে করোনা সংক্রান্ত বিধি-নিষেধ।

Burdwan mbc institute of engineering and technology college starts from today 2 august, 2021

করোনা নিয়ন্ত্রণে থাকলে পুজোর পর ফের রাজ্যের স্কুল-কলেজ খোলা যেতে পারে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সব স্কুল-কলেজ আপাতত বন্ধই রয়েছে। তবে হোয়াটসঅ্যাপ গ্রুপে মেসেজ করে বৃহস্পতিবার থেকেই পড়ুয়াদের কলেজে যোগ দিতে বলেছে বর্ধমানের এম বি সি ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনলোজি কলেজ কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের নির্দেশে বৃহস্পতিবার কলেজে আসেন বেশ কিছু পড়ুয়া। করোনা পরিস্থিতির মধ্যে রাজ্যের এই কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

আপাতত রাজ্যে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চালু রয়েছে করোনা সংক্রান্ত বিধি-নিষেধ। মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই ঘোষণা করেছেন পরিস্থিতি স্বাভাবিক থাকলে পুজোর পর খোলা হতে পারে রাজ্যের স্কুল ও কলেজগুলি। কিন্তু এরই মধ্যে কারিগরি দফরের এক বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে বর্ধমানের এমবিসি ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনলোজি কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। ১ সেপ্টেম্বর ছাত্রছাত্রীদের whatsapp গ্রুপে জানিয়ে দেওয়া হয় ২ সেপ্টেম্বর, ২০২১ থেকে কলেজে অফলাইন ক্লাস চালু হবে। এই মর্মে ছাত্রছাত্রীদের কলেজে আসতে বলা হয়।

সেই মতো বৃহস্পতিবার সকালে বেশ কয়েকজন পড়ুয়া ক্লাস করতে কলেজে আসেন। কয়েকজন ছাত্র যাঁরা দূরে থাকেন তাঁরা সোজা চলে যান কলেজ হোস্টেলে। যদিও হোস্টেল খোলার অনুমতি এখনও দেয়নি কর্তৃপক্ষ। হোস্টেলের ক্যান্টিনও দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। ফলে এদিন ঘোর সমস্যায় পড়েন পড়ুয়ারা। হোস্টেলের ক্যান্টিনটি চালু না হওয়া পর্যন্ত তাঁরা নিজেরাই রান্না করে খাবেন বলে জানিয়েছেন। তবে কয়েকজন এলেও অধিকাংশ পড়ুয়াই কলেজে এদিন অনুপস্থিত ছিলেন। কলেজে আসা বেশ কয়েকজন পড়ুয়া এদিন জানিয়েছেন, কলেজ খোলার সিদ্ধান্তে তাঁরা খুশি। তবে আচমকা কলেজ খোলার ফলে অনেক পড়ুয়াই সমস্যায় পড়েছেন বলেও তাঁদের কয়েকজন জানিয়েছেন।

আরও পড়ুন- শুভেন্দুর টিপ্পনির পরের দিনই SSKM-এ ভর্তি মুকুল রায়

তবে এমবিসি ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনলোজি কলেজ কর্তৃপক্ষের আচমকা প্রতিষ্ঠান চালুর সিদ্ধান্ত ঘিরে প্রশ্ন উঠেছে। মুখ্যমন্ত্রী স্বয়ং পুজোর পর শিক্ষা প্রতিষ্ঠান চালুর কথা বলছেন, সেখানে আগ বাড়িয়ে কীভাবে কর্তৃপক্ষ কলেজ খোলার সিদ্ধান্ত নিলেন তা নিয়ে প্রশ্ন উটেছে। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে এব্যাপারে জানতে অফিস ইনচার্জ উৎপল সামুইয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তবে তিনি ফোন না ধরায় এব্যাপারে তাঁর প্রতিক্রিয়া মেলেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Burdwan mbc institute of engineering and technology college starts from today 2 august 2021

Next Story
‘তৈরি থাকুন, যেকোনও দিন নির্ঘণ্ট ঘোষণা!’ পুজোর আগেই উপনির্বাচনের ইঙ্গিত রাজ্যকেEc announced Byelection Date of six vacant seat in Rajya Sabha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com