scorecardresearch

শহরে বড়দিনের উৎসবে এবারের চমক স্ট্রিট সিঙ্গার

আগামী ২১ ডিসেম্বর ‘কলকাতা ক্রিসমাস ফেস্টিভ্যাল’-এর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহরে এবার বড়দিন উৎসবে নয়া চমক হিসেবে থাকছেন স্ট্রিট সিঙ্গাররা।

শহরে বড়দিনের উৎসবে এবারের চমক স্ট্রিট সিঙ্গার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

মাত্র আর এক সপ্তাহের অপেক্ষা। তারপরই আসছে বড়দিন। প্রতিবছরের মতো এবারও বড়দিন উপলক্ষে শহরে বসছে ‘কলকাতা ক্রিসমাস ফেস্টিভ্যাল’-এর আসর। আগামী ২১ ডিসেম্বরই যে উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শহরে এবার বড়দিন উৎসবে নয়া চমক হিসেবে থাকছেন স্ট্রিট সিঙ্গাররা। রাজ্য সরকার আয়োজিত বড়দিনের উৎসবে এবার স্ট্রিট সিঙ্গারদেরই তুলে ধরা হবে বলে জানা গিয়েছে।

তবে এবার শুধু কলকাতাতেই নয়, রাজ্যের আরও ৭টি জায়গাতেও বড়দিনের উৎসবের আয়োজন করা হবে। মঙ্গলবার একথাই জানিয়েছেন প্রিন্সিপাল সেক্রেটারি অত্রি ভট্টাচার্য। তিনি বলেছেন, দার্জিলিং, কালিম্পং, কার্শিয়ং, জলপাইগুড়ি, চন্দননগর, ব্যান্ডেল, কৃষ্ণনগরে বড়দিন উৎসব করা হবে।

আরও পড়ুন, রাজ্যের ১.৭ কোটি সংখ্যালঘু পড়ুয়াকে স্কলারশিপ দিয়েছে সরকার: মমতা

তাঁর কথায়, ‘‘ আগামী ২১ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত ৭টি জায়গার চার্চগুলিতে আলো দিয়ে সাজানো হবে। ২৬ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত চন্দননগরে ২০০ বছরের পুরনো সেক্রেড হার্ট চার্চে সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। আমার মতে, ভারতের কোনও শহরে এত বড় করে বড়দিনের সেলিব্রেশন হয় না।’’

উল্লেখ্য, বড়দিনের সময় উৎসবের মেজাজে থাকে কলকাতার পার্ক স্ট্রিট চত্বর। আলো, ক্রিসমাস ট্রি-র শোভায় রোজকারের চেনা পার্কস্ট্রিট চত্বর কার্যত মায়াবী রূপ নেয়। অন্যদিকে, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, বড়দিনের সময় কনকনে ঠান্ডায় কাঁপবে শহর কলকাতা। সবমিলিয়ে, হাড়হিম ঠান্ডা, কেক-পেস্ট্রি আর পার্ক স্ট্রিটে বড়দিনের সেলিব্রেশনের স্বাদ যে চেটেপুটে উপভোগ করতে চলেছে তিলোত্তমা, তা বলাই বাহুল্য।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Buskers the highlight of christmas this year kolkata mamata banerjee