কেষ্টহীন বীরভূমে পঞ্চায়েতের লড়াই, বিরাট ছক সাজিয়ে মাঠে নামছে জোড়াফুল: by absence of anubrata birbhum tmc fix a huge plan for panchayat polls | Indian Express Bangla

কেষ্টহীন বীরভূমে পঞ্চায়েতের লড়াই, বিরাট ছক সাজিয়ে মাঠে নামছে জোড়াফুল

অনুব্রতহীন বীরভূমে পঞ্চায়েত ভোটে ভালো ফল করাটা মস্ত চ্যালেঞ্জ জেলার নেতাদের কাছে।

কেষ্টহীন বীরভূমে পঞ্চায়েতের লড়াই, বিরাট ছক সাজিয়ে মাঠে নামছে জোড়াফুল
বীরভূমে পঞ্চায়েত ভোটের প্রচারে মস্ত পরিকল্পনা তৃণমূলের।

কেষ্ট জেলে, মন ভালো নেই বীরভূমের তৃমূল নেতাদের। কিন্তু তা বলে তো জেলার ‘কর্তৃত্ব’ হাতছাড়া করা যায় না। পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের ফের একবার ধরাশায়ী করতে বীরভূমে কোমর বাঁধছে তৃণমূল। কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সিদের সঙ্গে বৈঠক সেরে ফেরার পরেই আসন্ন পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে প্রচার শুরুর বিরাট পরিকল্পনা করে ফেলেছেন বীরভূমের তৃণমূল নেতারা। আগামী ২ ডিসেম্বর মল্লারপুরে বিশাল জনসভার মাধ্যমে অনুব্রত মণ্ডলের জেলায় পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করছে তৃণমূল।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল জেলে যাওয়ার পর থেকে বীরভূমে তৃণমূলের নেতৃত্ব কে দেবে তা নিয়ে তৈরি হয় জোর জল্পনা। কেষ্টহীন বীরভূমে দল পরিচালনার প্রধান দায়িত্ব কার হাতে থাকবে তা নিযে শুরু হয় জোরদার আলোচনা। তৃণমূলের শীর্ষ নেতারাও বিষয়টি ভালোই উপলব্ধি করেত পেরেছেন। অনুব্রত মণ্ডল জেলে থাকলেও তাঁর উপর থেকে আস্থা এতটুকুও হারাননি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জেলবন্দি কেষ্টকেই এখনও বীরভূমে দলের সভাপতি পদে রেখে দিয়েছেন তৃণমূলনেত্রী।

সম্প্রতি বীরভূমে দলের নেতাদের কলকাতায় ডেকে পাঠিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ স্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ক্যামাক স্ট্রিটের অফিসে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে সঙ্গে নিয়ে বীরভূমের নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বীরভূমের তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, বিধানসভার ডেপুটি স্পিকার তথা জেলার বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়, বিকাশ রায়চৌধুরী, অভিজিৎ সিনহাদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে অভিষেক-সুব্রতর। সেই বৈঠকেই ঠিক হয়েছে আপাতত কোর কমিটিই জেলায় দলের কাজ পরিচালনা করবে।

আরও পড়ুন- সভায় নেতৃত্বের বিরুদ্ধে সরাসরি বড়সড় অভিযোগ মহিলা দলীয় কর্মীর, দুঃখপ্রকাশ সুপারস্টার মিঠুনের

বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত ভোট। অনুব্রতহীন বীরভূমে পঞ্চায়েত ভোটে ভালো ফল করাটা জেলার নেতাদের কাছে মস্ত চ্যালেঞ্জ। কলকাতায় অভিষেকের সঙ্গে বৈঠক সেরে ফিরেই পঞ্চায়েত নির্বাচনের প্রচার-কৌশল সাজানোর তোড়জোড় তুঙ্গে তুলেছেন জেলার নেতারা। ঠিক হয়েছে মল্লারপুরে আগামী ২ ডিসেম্বর বড় আকারে সমাবেশ করা হবে।

মল্লারপুর দিয়েই বীরভূমে পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করবে জোড়াফুল। এছাড়াও পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগ বাড়াতে এবার জেলার ব্লকে-ব্লকে বাড়ি-বাড়ি ঘুরবেন তৃণমূলের নেতারা। এলাকাবাসীর অভাব-অভিযোগ শুনে তা নিরসণের চেষ্টা করবেন তাঁরা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বীরভূম-জুড়ে শীঘ্রই এই কর্মসূচিও শুরু করবে তৃণমূল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: By absence of anubrata birbhum tmc fix a huge plan for panchayat polls

Next Story
সভায় নেতৃত্বের বিরুদ্ধে সরাসরি বড়সড় অভিযোগ মহিলা দলীয় কর্মীর, দুঃখপ্রকাশ সুপারস্টার মিঠুনের