scorecardresearch

বড় খবর

কেক-পেস্ট্রিতে ভেজাল নেই তো! বড়দিনের আগেই তৎপর কলকাতা পুরসভা

বৃহস্পতিবার নিউমার্কেট এলাকার একাধিক দোকান এবং বেকারিতে হানা দেন পুর আধিকারিকরা।

কেক-পেস্ট্রিতে ভেজাল নেই তো! বড়দিনের আগেই তৎপর কলকাতা পুরসভা

বড়দিন মানেই রকমারি কেক। সেই কেক-পেস্ট্রিতে ভেজাল নেই তো! বড়দিনের আগে তা খতিয়ে দেখাতে পথে নামল কলকাতা পুরসভা। বৃহস্পতিবার নিউমার্কেট এলাকার একাধিক দোকান এবং বেকারিতে হানা দেন পুর আধিকারিকরা। বেশ কয়েকটি বেকারি থেকে নমুনা সংগ্রহ করেন তারা। অভিযান প্রসঙ্গে ডেপুটি মেয়র অতীন ঘোষ বলেন, ‘কলকাতা পুরসভার প্রতিটি বোরোতে একটি করে হেলথ সেফটি টিম রয়েছে। বড়দিনের আগে প্রতিটি টিম কে নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট এলাকায় কেক, পেস্ট্রি তৈরির গুণমান খতিয়ে পরীক্ষা করার’।

কলকাতা পুরসভার আধিকারিকরা এই অভিযান প্রসঙ্গে বলেন, ‘গুণমানের সঙ্গে কখনই আমরা আপোষ করা হয়নি, আজও করা হবে না । যথাযথ স্বাস্থ্যবিধি এবং সুরক্ষা বিধি মেনে কেকে, পেস্ট্রি তৈরি হচ্ছে কিনা তা খতিয়ে দেখার কাজ চলছে’। বেশ কয়েকটি বেকারি ঘুরে পরিচ্ছন্নতার অভাব নজরে আসতেই তাদের সতর্ক করেন পুর আধিকারিকরা।

বড়দিনের আগে শহর জুড়ে এই অভিযান চলবে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। কোন বেকারির তৈরি কেক পেস্ট্রির গুণমান নিয়ে সন্দেহ হলেই তার নমুনা সংগ্রহ করা হবে পাশাপাশি ত্রুটি ধরা পড়লে সংশ্লিষ্ট বেকারির বিরুদ্ধে ব্যবস্থাও গ্রহণ করা হবে জানান পুর কর্তৃপক্ষ।

উৎসবের মরশুমে কড়া কলকাতা পুরসভা। কেক-পেস্ট্রির গুণগত মান বজায় রাখতে চলছে অভিযান। মঙ্গলবার নিউমার্কেটে কেক-পেস্ট্রি তৈরির একাধিক কারখানায় অভিযান চালানো হয়। ছিলেন পুরসভার ফুড সেফটি অফিসাররাও। সংস্থার কর্ণধার ও কর্মীদের স্বাস্থ্যবিধি বজায় রেখে কেক-পেস্ট্রি তৈরির নির্দেশ দেন তাঁরা। পাশাপাশি অপরিচ্ছন্নতা নিয়েও একাধিক কারখানা ও মালিক-কর্মচারীদের সতর্ক করা হয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cake pastry food quality monitoring by kolkata municipal corporation before chirstmas