scorecardresearch

বড় খবর

গ্রুপ-ডির ৫৭৩ জনের বেতন বন্ধ-চাকরি বাতিল নির্দেশে স্থগিতাদেশ

SSC-র গ্রুপ ডি-র ৫৭৩ জনের চাকরি বাতিল করে তাঁদের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।

গ্রুপ-ডির ৫৭৩ জনের বেতন বন্ধ-চাকরি বাতিল নির্দেশে স্থগিতাদেশ
কলকাতা হাইকোর্ট।

SSC-র গ্রুপ ডি-র ৫৭৩ জনের চাকরি বাতিল করে তাঁদের বেতন বন্ধের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের। আগামী ২১ ফেব্রুয়ারি সোমবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ফের হবে মামলার শুনানি। এর আগে এদিনই গ্রুপ ডি-র ৫৭৩ জনের চাকরি বাতিল করে তাঁদের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।

এদিন প্রথমে গ্রুপ-ডি মামলায় CBI তদন্তের নির্দেশ দেওয়া হয়। তদন্তের জন্য আজ, মঙ্গলবার রাতের মধ্যেই নয়া কমিটি গঠনেরও নির্দেশ দেয় আদালত। গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় ডিভিশন বেঞ্চের নির্দেশে প্রাক্তন বিচারপতি আর কে বাগের নেতৃত্বে যে অনুসন্ধান কমিটি তদন্ত চালাচ্ছিল, সেই কমিটি এদিন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

আরও পড়ুন- গ্রুপ ‘ডি’-‘সি’ নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে CBI, নির্দেশ কলকাতা হাইকোর্টের

রাজ্যের বিভিন্ন স্কুলে কর্মরত ৫৭৩ জন চতুর্থ শ্রেণির কর্মীকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ আগেই দিয়েছিল আদালত। এরই পাশাপাশি বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় সংশ্লিষ্ট জেলাগুলির স্কুল ইনস্পেক্টরদের নির্দেশ দেন যে, এতদিন ওই চতুর্থ শ্রেণির কর্মীরা চাকরি করে যে টাকা বেতন পেয়েছেন, সেই বেতনের টাকাও তাঁদের থেকে ফিরিয়ে নিতে হবে।

তবে আপাতত সাত দিনের জন্য সিঙ্গল বেঞ্চের ওই নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের। আগামী ২১ ফেব্রুয়ারি সোমবার ডিভিশন বেঞ্চে ফের হবে মামলার শুাননি। আগামী ৭ দিন বহাল থাকবে স্থগিতাদেশ। অন্যদিকে এদিন গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলাতেও একই নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। দুর্নীতির দায়ে বাতিল হয়েছে ৩৫০ জনের চাকরি। তাঁদেরও বেতন বন্ধের নির্দেশ সিঙ্গল বেঞ্চের। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৫ মার্চ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Calcutta hc gives stay in job cancell and salary stop order of 573 ssc group d employee