scorecardresearch

বড় খবর

নবম-দশমে শিক্ষক নিয়োগ-দুর্নীতিতে CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার যুগ্ম অধিকর্তাকে এসএলএসটি নিয়োগে দুর্নীতি নিয়ে অনুসন্ধানের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

within 3 months wb govt have to pa DA to the employyes, ordered by calcutta highcourt
কলকাতা হাইকোর্ট।

২০১৬-এর নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগেও ‘দুর্নীতি’। এসএলএসটি নিয়োগেও এবার সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এদিন মামলার শুনানিতে প্রধান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, এক্ষেত্রে কোনও দুর্নীতি হয়ে থাকলে তা খুঁজে বের করতে হবে সিবিআইকে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার যুগ্ম অধিকর্তাকে এসএলএসটি নিয়োগে দুর্নীতি নিয়ে অনুসন্ধানের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এরই পাশাপাশি আদালত জানিয়েছে, এসএলএসটি নিয়োগ নিয়ে অভিযোগকারীদের সঙ্গে কথা বলেই এব্যাপারে তদন্ত চালাতে হবে সিবিআইকে। আগামী ২৮ মার্চের মধ্যে সিবিআইকে তদন্তের প্রাথমিক রিপোর্ট জমার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন- BJP-র বনধে অশান্ত কলকাতা, বিক্ষোভ-মিছিলে বাধা, পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি, আটক বহু

নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগেও এবার সিবিআই নির্দেশ উচ্চ আদালতের। সত্যিই যদি কারও ‘নির্দেশ’ বা অঙ্গুলিহেলনে এই অনিয়ম হয়ে থাকে তবে তা খুঁজে বের করতে হবে সিবিআইকে। এই অনিয়মের পিছনে কারা জড়িত রয়েছেন, সেটাও খুঁজে বের করতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। এদিন মামলার শুনানিতে এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অজিজিৎ গঙ্গোপাধ্যায়।

এদিন আদালতে আবেদনকারীদের আইনজীবী জানিয়েছেন, শিক্ষক নিয়োগে দুর্নীতির বিষয়টি আদালতও তার বিবেচনায় এনেছে। টাকার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে বলে তাঁর অভিযোগ। তাঁর আরও অভিযোগ, চূড়ান্ত তালিকায় নাম না থেকেও অনেকে চাকরি পেয়েছেন। অযোগ্য প্রার্থীরা চাকরি পেয়ে গেলেও প্রকৃত যোগ্য প্রার্থীদের সঙ্গে বঞ্চনা করা হয়েছে বলে অভিযোগ মামলাকারীদের আইনজীবীর। সিবিআই তদন্তে সত্য উদঘাটিত হতে পারে বলে মনে করেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Calcutta high court ordered cbi enquairy on slst recruitment