বড় খবর

গরু পাচারে বাধা পেয়ে BSF-র ওপর হামলা, পাল্টা গুলিতে নিহত পাচারকারী

এই নিয়ে গত দু’মাসে বিএসএফের গুলিতে ৩ গরু পাচারকারীর মৃত্যু কোচবিহার জেলায়।

Cattle smuggler killed in BSF firing in Cooch behar
গরু পাচারে বাধা দিলে বিএসএফের উপর হামলা। ছবি: সন্দীপ সরকার

মালদহের পর এবার কোচবিহার। সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে নিহত গরু পাচারকারী। বৃহস্পতিবার ভোররাতে ঘটনাটি ঘটেছে দিনহাটার গীতালদহ এলাকার কাশীমঘাট সীমান্তে। অভিযোগ, বাংলাদেশে গরু পাচারের সময় বাধা পেয়ে বিএসএফের ওপর হামলা চালায় পাচারকারীরা। হামলায় আহয় হন এক জওয়ান। বিএসএফের পাল্টা গুলিতে প্রাণ হারায় এক পাচারকারী। এই নিয়ে গত দু’মাসে বিএসএফের গুলিতে ৩ গরু পাচারকারীর মৃত্যু কোচবিহার জেলায়।

বুধবার মালদহের বৈষ্ণবনগর এলাকায় বিএসএফের গুলিতে প্রাণ হারিয়েছিল এক বাংলাদেশি মাদক পাচারকারী। তার ২৪ ঘন্টা যেতে না যেতেই এবার বিএসএফের গুলিতে গরু পাচারকারীর মৃত্যু। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর রাতে দিনহাটার গীতালদহের কাশীমঘাট সীমান্ত এলাকায় কাঁটা তারের বেড়া কেটে বাংলাদেশে গরু পাচার করছিল কমপক্ষে ১৫ জনের একটি দল।

সেই সময় বিষয়টি নজরে আসে সীমান্তে কর্তব্যরত বিএসএফের ৯০ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের। গরু পাচারে বাধা দিলে জওয়ানদের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় পাচারকারীরা। হামলায় জখম হন এক বিএসএফ জওয়ান।

আরও পড়ুন- খোদ মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীর পিস্তল চুরি, কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ

ছিঁড়ে দেওয়া হয় আক্রান্ত জওয়ানের পোশাকও। এর পরেই আত্মরক্ষার চেষ্টায় পাচারকারীদের লক্ষ্য করে ৬ রাউন্ড গুলি চালায় বিএসএফ। গুলিবিদ্ধ হয় এক গরু পাচারকারী। বাকিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গুলিবিদ্ধ পাচারকারীকে প্রথমে নিয়ে যাওয়া হয় দিনহাটা মহকুমা হাসপাতালে। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে স্থানান্তরিত করা হয় কোচবিহার মহারাজা জিতেন্দ্র নারায়ণ মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় তার। দেহটি ময়না তদন্তের জন্য পাঠান হয়েছে কোচবিহার মেডিক্যাল কলেজে।

জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম লুতফর রহমান। যদিও এবিষয়ে বিএসএফের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি। তবে সূত্রের খবর, এদিন ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি গরু উদ্ধার হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে কোচবিহার জেলা পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cattle smuggler killed in bsf firing in cooch behar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com