scorecardresearch

বড় খবর

জেলবন্দি পার্থকে এবার হেফাজতে নিতে চায় সিবিআই, আদালতে পিটিশন কেন্দ্রীয় এজেন্সির

তাঁকে হেফাজতে নিয়ে জেরা করতে মরিয়া সিবিআই।

জেলবন্দি পার্থকে এবার হেফাজতে নিতে চায় সিবিআই, আদালতে পিটিশন কেন্দ্রীয় এজেন্সির
পার্থ চট্টোপাধ্যায়।

নিয়োগ দুর্নীতি কাণ্ডে আগেই ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন। তাঁর জেল হেফাজতের মেয়াদ বাড়িয়েছে আদালত। এবার জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নিতে চায় সিবিআই-ও। শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার সক্রিয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। পার্থকে হেফাজতে নিতে আদালতে পিটিশন জমা করেছে কেন্দ্রীয় এজেন্সি। শুক্রবার সেই মামলার শুনানি হতে পারে। আদালতে পেশ করা হবে পার্থকেও।

বৃহস্পতিবার আলিপুর জাজেস কোর্টে পিটিশন দায়ের করেছে সিবিআই। তদন্তে নেমে এখনও পর্যন্ত একাধিক বার প্রাক্তন শিক্ষামন্ত্রীর সংযোগ পেয়েছে কেন্দ্রীয় এজেন্সি। দুর্নীতিতে সমানভাবে তিনি যুক্ত ছিলেন বলে তদন্তে প্রমাণ পেয়েছেন সিবিআই আধিকারিকরা। তাই তাঁকে হেফাজতে নিয়ে জেরা করতে মরিয়া সিবিআই।

শুক্রবার আলিপুর জাজেস কোর্টে সিবিআইয়ের বিশেষ এজলাসে এই আবেদনের শুনানি রয়েছে। তার জন্য প্রেসিডেন্সি জেল থেকে আলিপুর জাজেস আদালতে পেশ করা হবে পার্থকে। তাঁকে সামনে রেখেই শুনানি হবে সূত্রের খবর।

আরও পড়ুন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সরাসরি যুক্ত! সিবিআইয়ের হাতে গ্রেফতার কল্যাণময় গঙ্গোপাধ্যায়

এদিকে, বুধবারই ভার্চুয়াল শুনানি ছিল পার্থ-অর্পিতার জামিনের। সেখান দুজনই কেঁদে ভাসান। বিচারক তাঁর কাছে জানতে চান, তিনি কিছু বলতে চান কি না। তখনই কেঁদে ফেলেন পার্থ। বলেন, “আমি জনসেবক। ৩০ ঘণ্টা আমার বাড়িতে ছিল ইডি। কিছু পায়নি। ১০০ কোটি টাকার কথা বলছেন ওঁরা। আমার বাড়িতে এসে দেখুন, আমার বিধানসভা কেন্দ্রে এসে দেখুন।”

তবে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর আবেদন খারিজ হয়ে যায়। আরও ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। তার মধ্যেই এবার পার্থকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আবেদন করল সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi filed pitition to take partha chatterjee in custody