scorecardresearch

বড় খবর

অভিষেক-পত্নী রুজিরাকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ, ৭ ঘন্টা পর ‘শান্তিনিকেতন’ ছাড়লেন CBI গোয়েন্দারা

দু’দফায় জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেক-পত্নীকে।

অভিষেক-পত্নী রুজিরাকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ, ৭ ঘন্টা পর ‘শান্তিনিকেতন’ ছাড়লেন CBI গোয়েন্দারা
কয়লাকাণ্ডে অভিষের স্ত্রীকে তাঁর বাড়িতে জিজ্ঞাসাবাদ সিবিআইযের।

রুজিরা বন্দ্যোপাধ্য়ায়কে ম্যারাথন জেরা শেষ। প্রায় সাত ঘন্টার জিজ্ঞাসাবাদের পর ‘শান্তিনিকেতন’ ছাড়েন সিবিআই আধিকারিকরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, মঙ্গলবার প্রায় সাত ঘন্টা দু’দফায় জিজ্ঞাসাবাদ করা হয় অভিষেক-পত্নীকে। প্রথম দফায় প্রশ্নের তালিকা থেকে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে, নথি দেখিয়ে চলে জিজ্ঞাসাবাদ।

কয়লাপাচার-কাণ্ডে প্রায় ১৪ মাস আগে শান্তিনিকেতনে গিয়ে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করেছিলেন সিবিআই গোয়েন্দারা। তারপর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার দিল্লিতে সংস্থার দফতরে তলব করা হয় অভিষেক-জায়াকে।

কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলব সত্ত্বেও দিল্লিতে হাজিরা দেননি রুজিরা। ফলে তাঁর নামে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়েছিল। কিন্তু, আদালতের নির্দেশ ছিল রুজিরাকে কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই নির্দেশ মেনেই এ দিন প্রায় ম্যারাথন জিজ্ঞাসাবাদ চলে।

কয়লা-পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুপ মাঝির টাকা বিদেশি ব্যাংকে কীভাবে গেল? এবং সেই অ্যাকাউন্টের সঙ্গে কীভাবে রুজিরার সংযোগ তা নিয়েই মূলত এ দিন সিবিআই গোয়েন্দারা রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে বলে খবর। এই প্রশ্নেই এর আগে রুজিরার বয়ানে অসঙ্গতি ছিল বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, এই মামলায় ইতিমধ্যেই বেশ কয়েকবার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দীর্ঘ জিজ্ঞাসাবাদের সম্মুখীন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। স্ত্রীকে জেরা নিয়ে এ দিন ত্রিপুরায় মুখ খুলেছেন অভিষেক। বিজেপিকে নিশানা করে ক্ষোভ উগরে দিয়েছেন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দাবি, তাঁর ত্রিপুরার কর্মসূচি রুখতেই এই ষড়যন্ত্রমূলক পদক্ষেপ করেছে সিবিআই।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi interrogate abhishek banerjees wife rujira on coal scam case