scorecardresearch

বড় খবর

গরু পাচার-কাণ্ড: বিনয়ের ভাই বিজয় মিশ্রের বিরুদ্ধে লুক-আউট নোটিস CBI-এর

এবার আরও বিপাকে তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্র।

গরু পাচার-কাণ্ড: বিনয়ের ভাই বিজয় মিশ্রের বিরুদ্ধে লুক-আউট নোটিস CBI-এর
ফাইল ছবি

গরু পাচারকাণ্ডে এবার আরও বিপাকে তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্র। শনিবার তাঁর ভাই বিজয় মিশ্রের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল সিবিআই। ইতিমধ্যেই বিনয়ের বিরুদ্ধে রেড কর্নার নোটিস ইস্যু করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে সিবিআই। বিনয়ের জন্য হন্যে হয়ে ঘুরছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দীর্ঘদিন ধরে পলাতক তিনি। যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ নেতার বিরুদ্ধে গরু পাচারের অভিযোগ রয়েছে।

এদিকে, রাজ্য পুলিশের দুই শীর্ষ পুলিশ আধিকারিককে তলব করেছে সিবিআই। এক আইজি এবং পুলিশ সুপারকে আগামী সোমবার জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করা হয়েছে সিবিআইয়ের তরফে। তদন্তে এঁদের যোগসাজশ রয়েছে বলে অনুমান গোয়েন্দাদের। গত মাসেই এই মামলায় সাপ্লিমেন্টারি চার্জশিটে অভিযুক্তদের মধ্যে নাম রয়েছে বিনয় মিশ্রের।

বর্তমানে ব্যবসায়ী বিনয় মিশ্র দুবাইয়ে রয়েছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার পরই সিবিআই আধিকারিকরা গরু পাচারকাণ্ডে অন্যতম মূল অভিযুক্তের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির পরিকল্পনা করেছেন। ইন্টারপোলের কাছে আবেদন জানানো হয়েছে। রেড কর্নার নোটিস জারির আগের পদক্ষেপ ওপেন ওয়ারেন্ট। ইন্টারপোলের অনুমতি মঞ্জুরের পর বিশ্বের বিভিন্ন দেশে সেই ওয়ারেন্টের কপি পাঠানো হবে।

গরু ও কয়লা পাচারকাণ্ডে ইতিমধ্যেই তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই। বেশ কয়েকজনকে জেরাও করা হয়েছে। তদন্তকারীরা মনে করছেন, এই দুই মামলাতেই বিনয় মিশ্র জড়িত। তাই তাঁকে হেফাজতে নিয়ে জেরা করলেই জট খুলতে পারে। এর আগে জেরার জন্য বিনয় মিশ্রকে একাধিকবার সমন পাঠানো হলেও তা এড়িয়েছেন ওই ব্যবসায়ী। তাঁর সন্ধানে বাংলা সহ অন্যান্য রাজ্যেও তল্লাশি চালিয়েছেন সিবিআই গোয়েন্দারা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi issues lookout notice against tmc leader binay mishras brother