অবসরপ্রাপ্ত আধিকারিক ফের বহাল: সারদা মামলায় গতি আনতে নয়া কৌশল সিবিআইয়ের

অবসরের পর এই প্রথমবার নয়, এর আগেও সিবিআইয়ে ডাক পড়েছে করণবাবুর। রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করার সময়ে তাঁকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়।

By: Kolkata  Updated: Jun 20, 2019, 8:55:42 PM

সারদা মামলায় তদন্তের গতি বাড়াতে প্রাক্তন সিবিআই অফিসার ফণীভূষণ করণকে এক বছরের এক্সটেনশন দিল সেন্ট্রাল বুরো অফ ইনভেস্টিগেশন বা সিবিআই। তাঁকে পরামর্শদাতার পদ দেওয়া হয়েছে। বৃহস্পতিবারই সকালে কাজে যোগ দিয়েছেন তিনি।

অবসরের পর এই প্রথমবার নয়, এর আগেও সিবিআইয়ে ডাক পড়েছে করণবাবুর। রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করার সময়ে তাঁকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয় সারদা মামলার এই প্রথম তদন্তকারী অফিসারকে। তাঁর সহযোগিতাতেই আঁটঘাট বেঁধে তৈরি করা হয় রাজীব কুমারের জন্য় কঠিন প্রশ্নপত্র। রাজীব কুমারকে দিশেহারা করার জন্য়ই ফণীভূষণ করণের ডাক পড়েছিল।

তবে এবার আর এক দু ঘণ্টার জন্য় নয়, ফণীভূষণের হাত ধরেই সারদা মামলায় গতি আনতে চায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

রাজনৈতিক মহল মনে করছে, রাজ্য়ে শাসক দলকে চাপ দিতে এই কায়দা গ্রহণ করা হয়েছে। একদিকে যখন তৃণমূল কংগ্রেস থেকে বিজেপি-তে যোগদানের সংখ্য়া প্রায় নিয়মিত হয়ে দাঁড়িয়েছে, সে সময়ে এই পদক্ষেপ মমতার দলকে যে চাপে ফেলবে তাতে সন্দেহ নেই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook


Title: Sardaha Case: অবসরপ্রাপ্ত আধিকারিককে ফের বহাল: সারদা মামলায় গতি আনতে নয়া কৌশল সিবিআইয়ের

Advertisement