scorecardresearch

বড় খবর

কড়া নজর সিবিআইয়ের, দুর্নীতির তথ্য জানতে পার্থ ঘনিষ্ঠ কাদের তলব?

ভেদ হতে পারে অনেক রহস্য।

কড়া নজর সিবিআইয়ের, দুর্নীতির তথ্য জানতে পার্থ ঘনিষ্ঠ কাদের তলব?
পার্থ চট্টোপাধ্যায়।

দুর্নীতির তদন্তে নজর বাড়ল সিবিআই। তথ্য জানতে এবার প্রাক্তন শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ এক সরকারি কর্মচারীকে সমন ধরিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তলব করা হয়েছে, প্রাক্তন মন্ত্রীর বাড়ির পরিচারকদেরও।

গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, সিবিআই সমন পাওয়া সরকারি কর্মচারী স্কুলশিক্ষা দফতরে কর্মরত। মন্ত্রী থাকাকালীন পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে তিনি প্রায়ই যেতেন। কী কারণে একজন সরকারি কর্মীর প্রায় নিয়মিত মন্ত্রীর বাড়িতে যাওয়ার প্রয়োজন হত, এবং তিনি সেখানে কী কাজ করতেন তা জানতেই ওই সরকারি কর্মীদের ডেকে পাঠানো হয়েছে বলে খবর। আগামিকাল, বৃহস্পতিবার সকালেই গুরুত্বপূর্ণ সব নথি নিয়ে এই সরকারি কর্মচারীকে নিজাম প্যালেসে দেখা করতে বলা হয়েছে।

অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে যেসব পরিচারিকা কাজ করেন বা করতেন তাঁদেরও তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বৃহস্পতিবারই এঁদের ডেকে পাঠানো হয়েছে নিজাম প্যালেসে।

বাড়িকেই শিক্ষা দফতরের কাজকর্ম করতেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। বহুদিন যাবৎ তিনি বিকাশ ভবনে যেতেন না। যা এক সময় চর্চার বিষয় হয়েছিল। সেই সময় শিক্ষা মন্ত্রী পার্থর বাড়িতে যেতেন সরকারি কর্মী, শিক্ষা দফতরের সঙ্গে যুক্ত বহু মানুষ সহ অনেকেই। কারা কারা যেতেন, সে ব্যাপারেই পরিচালকদের থেকে জানতে চাইবেন গোয়েন্দারা।

পার্থবাবুর দাবি, মন্ত্রী থাকাকালীন তিনি এসএসসির নিয়োগ উপদেষ্টা কমিটির শন্তিপ্রসাদ সিনহা, অশোক সরকারদের সঙ্গে বৈঠক করেননি। এই দাবি কী আদৌ সঠিক, নাকি বাড়িতে শন্তিপ্রসাদ সিনহা, অশোক সরকারদের সঙ্গে আলোচনা হত তাঁর? তা খোলসা হতে পারে পরিচারিকদের কথাতেই। বর্তমানে পার্থর সঙ্গেই এসএসসি নিয়োগ মামলায় শন্তিপ্রসাদ সিনহা, অশোক সরকারকেও গ্রেফতার করেছে সিবিআই। দরকারে ধৃত অর্পিতা মুখোপাধ্যায়ের সামনে বিতেও জেরা করা হতে পারে পরিচাকরদের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi summons partha chatterjees close govt officer and house servents