বড় খবর


ভোট ঘোষণার আগেই বাংলায় এল কেন্দ্রীয় বাহিনী

এদিন রাজ্যে মোট ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে বলে জানানো হয়েছে। ধাপে ধাপে মোট ১২৫ কোম্পানি বাহিনী আসবে বাংলায়।

ভোটের আগেই রাজ্যে এল কেন্দ্রীয় বাহিনী। কলকাতা স্টেশনে শনিবার চার কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পৌঁছেছে। দুর্গাপুরে পৌঁছে গিয়েছে দুই কোম্পানী কেন্দ্রীয় বাহিনী। তাঁদের পাঠানো হচ্ছে বাঁকুড়া ও বীরভূমে। ভোটের আগে কলকাতা ও রাজ্যের যেসব এলাকা উত্তেজনাপ্রবণ সেখানে সাধারণ মানুষের মনোবল বাড়াতে টহল দেবে এই বাহিনী। জানা যাচ্ছে, এদিন রাজ্যে মোট ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে বলে জানানো হয়েছে। ধাপে ধাপে মোট ১২৫ কোম্পানি বাহিনী আসবে বাংলায়।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতিমধ্যেই কমিশনের ফুল বেঞ্চ রাজ্যে ঘুরে গিয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল, প্রশাসনিক ও পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক করে পশ্চিমবঙ্গের পরিস্থিতি খতিয়ে দেখেছেন। সেই সময়ই মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানিয়েছিলেন, বাংলায় ভোটে নিয়ম মেনেই বাহিনী মোতায়েন করা হবে। ধাপে ধাপে সেই সংখ্যা বৃদ্ধি করা হবে।

জানা গিয়েছে, ঝাড়গ্রাম ও পুরুলিয়ায় মোতায়েন করা হতে পারে ৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ৬ কোম্পানি বাহিনী মোতায়ের থাকবে শিলিগুড়িতে। হুগলি ও হাওড়ায় থাকবে ৪ কোম্পানি করে বাহিনী। ৫ কোম্পানি বাহিনী থাকবে বীরভূম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, বারাকপুর, চন্দননগর, মালদহ, মুর্শিদাবাদে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, কৃষ্ণনগর, কলকাতা, বারাসত, পূ্র্ব বর্ধমান, বাঁকুড়ায় থাকবে তিন কোম্পানি করে। ২ কোম্পানি করে বাহিনী মোতায়েন করা হবে সুন্দরবন, ডায়মন্ডহারবার, বারুইপুর, বিধাননগর, বসিরহাট, বনগাঁ, হাওড়া গ্রামীণ, রানাঘাট, জঙ্গিপুর, দক্ষিণ দিনাজপুর, রায়গঞ্জ, ইসলামপুর, আলিপুরদুয়ারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Central forces came to bengal before the announcement of the vote

Next Story
তিন দিনে মৃত ২০০-র বেশি পথকুকুর, আতঙ্ক বাঁকুড়ার বিষ্ণুপুরে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com