scorecardresearch

বড় খবর

লক্ষ্মীপুজোতেও ভিজবে বাংলা? জেনে নিন হাওয়া অফিসের লেটেস্ট আপডেট

দুর্গাপুজোর ক’দিনের আনন্দ খানিকটা হলেও ম্লান করেছে অসুররূপী বৃষ্টি।

লক্ষ্মীপুজোতেও ভিজবে বাংলা? জেনে নিন হাওয়া অফিসের লেটেস্ট আপডেট
দুর্গাপুজোয় বৃষ্টির হাত থেকে রেহাই মেলেনি।

পূর্বাভাস থাকলেও দুর্গাপুজো পুরোপুরি ভেস্তে দিতে ব্যর্থ বৃষ্টি। তবে দুর্গাপুজোর ক’দিনের আনন্দ খানিকটা হলেও ম্লান করেছে অসুররূপী বৃষ্টি। ভরা শরতের এই বৃষ্টির হাত থেকে রেহাই নেই এখনও। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই আপাতত বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চললেও বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। এমনই জানিয়েছে আবহাওয়া দফতর।

পিছু ছাড়ছে না বৃষ্টি। সামনেই লক্ষ্মীপুজো। আর এই কোজাগরী লক্ষ্মীপুজোর দিনেও বৃষ্টির হাত থেকে রেহাই মেলার সম্ভবানা কম। লক্ষ্মীপুজোতেও বৃষ্টি হতে পারে রাজ্যজুড়ে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আজ শুক্রবারও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শনিবারের পর থেকে বৃষ্টি কমবে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আবহাওয়ার বিশেষ বদল চোখে পড়বে না। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে জেলায়-জেলায়।

উল্টোদিকে, উত্তরবঙ্গের ছবিটা কিছুটা হলেও ভিন্ন। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তরবঙ্গে আজ ও আগামিকাল বৃষ্টির প্রকোপ কম থাকলেও রবিবার থেকে পরিস্থিতির বদল ঘটবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার জেলায় রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়ার পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন- রবিবার কখন কোজাগরী লক্ষ্মীপুজো, কী এই পুজোর রীতি?

কোনও কোনও জেলায় অতিভারী বৃষ্টিরও সতর্কতা রয়েছে। আজ শুক্রবার ও আগামিকাল শনিবার উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের।

মোটের উপর এখনও পর্যন্ত রাজ্যের আবহাওয়ার যা পরিস্থিত তাতে কোজাগরী লক্ষ্মীপুজোতেও ভিজবে বাংলা। আগামী রবিবার লক্ষ্মীপুজো। ওই দিন উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সুতরাং লক্ষ্মীপুজোয় বৃষ্টির হাত থেকে রেহাই মেলার সম্ভাবনা খুবই কম।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Chances of rain during lakshmi puja in west bengal weather update 7 oct 2022