বড় খবর

মমতার মন্ত্রিসভায় চমক! পরিবহণে ফিরহাদ, ব্রাত্য শিক্ষামন্ত্রী

বিরাট দায়িত্ব পেলেন ফিরহাদ হাকিম, ব্রাত্য বসুরা। দায়িত্ব বদল হল পার্থ চট্টোপাধ্যায়দের। দেখে নেওয়া যাক কে কোন দফতর পেলেন

সোমবারই শপথ নিয়েছেন মমতার মন্ত্রীরা। সংক্ষিপ্ত অনুষ্ঠানে রাজ্যপালের কাছে শপথবাক্য পাঠ করে নবান্নে বৈঠকের পর বিভিন্ন দফতরের দায়িত্ব পেলেন মন্ত্রীরা। তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় বেশ কিছু রদবদল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিরাট দায়িত্ব পেলেন ফিরহাদ হাকিম, ব্রাত্য বসুরা। দায়িত্ব বদল হল পার্থ চট্টোপাধ্যায়দের। দেখে নেওয়া যাক কে কোন দফতর পেলেন। প্রথম ও দ্বিতীয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সময় থেকেই অর্থদফতর ছিল অমিত মিত্রর হাতেই। এবারেও তার বদল হচ্ছে না। উল্লেখযোগ্য বদল শিক্ষা দফতরে। ফিরলেন ব্রাত্য বসু। এর আগে অল্প সময়ের জন্য শিক্ষা দফতরের দায়িত্ব সামলেছেন তিনি। পরে সেই দায়িত্ব পালন করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, কোভিড-যুদ্ধে সাধারণ মানুষের কাছে আর্থিক আবেদন মমতার

এবার অবশ্য পার্থ চট্টোপাধ্যায় পেলেন শিল্প ও বাণিজ্য দফতর। সেই সঙ্গে তথ্য প্রযুক্তি এবং পরিষদীয় দফতর থাকছে। খাদ্য দফতরের দায়িত্ব পেলেন রথীন ঘোষ। হাবড়ার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক পেলেন বন ও অচিরাচরিত শক্তি দফতর।

একদা শুভেন্দু দফতর অর্থাৎ পরিবহণ দফতরের দায়িত্বে এবার ফিরহাদ হাকিম। পুর-নগরোন্নয়ন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হলেন চন্দ্রিমা ভট্টাচার্য। আইন মন্ত্রী হচ্ছেন মলয় ঘটক। কৃষি মন্ত্রী হচ্ছেন শোভনদেব চট্টোপাধ্যায়। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী অখিল গিরি পেলেন মৎস্য দফতর। রত্না দে নাগকে দেওয়া হয়েছে পরিবেশ দফতর।

অন্যদিকে, স্বরাষ্ট্র ও পার্বত্য বিষয়ক, স্বাস্থ্য, সংস্কৃতি দফতর, ভূমি ও ভূমি সংস্কার, উত্তরবঙ্গ উন্নয়ন এবং উদ্বাস্তু উন্নয়ন দফতর নিজের হাতেই রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chief mamata banerjee cabinate minister list west bengal

Next Story
কোভিড-যুদ্ধে সাধারণ মানুষের কাছে আর্থিক আবেদন মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com