scorecardresearch

বল ভেবে হাতে তুলতেই বিস্ফোরণ, নন্দীগ্রামে বোমা ফেটে মৃত্যু শিশুর

পরিত্যক্ত একটি বাড়িতে পড়েছিল বোমা। শুক্রবার সন্ধে নাগাদ সেখানেই খেলতে গিয়েছিল এলাকারই তিনটি শিশু।

Child died due to explosion at nandigram, seriously injured more two
নন্দীগ্রাম হাসপাতালে জখম শিশুর চিকিৎসা।ছবি: কৌশিক দাস

বোমা ফেটে মৃত্যু শিশুর। গুরুতর জখম আরও ২ শিশু। শুক্রবার সন্ধেয় মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নন্দীগ্রামের জাদুবাড়িচক এলাকায়। পরিত্যক্ত বাড়ির মধ্যে পড়েছিল ওই বোমা। তিন শিশু ওই বাড়িতে ঢুকে খেলছিল। তাদেরই একজন বল ভেবে বোমা তুলতে গেলেই বিকট শব্দে সেটি ফেটে যায়। বোমার আওয়াজে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয়রা। গুরুতর জখম তিন শিশুকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে। একটি শিশুর শারীরিক পরিস্থিতি অত্যন্ত সংকটজন ছিল। তাকে কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ওই শিশুটির মৃত্যু হয়।

নন্দীগ্রামের কালীচরণপুর ৯ নং পঞ্চায়েতের জাদুবাড়িচক। এই এলাকার একটি পরিত্যক্ত বাড়ির মধ্যে পড়েছিল ওই বোমা। শুক্রবার সন্ধেয় এলাকারই তিন শিশু ওই বাড়িতে খেলতে ঢোকে। সেখানেই তারা একটি পাত্র পড়ে থাকতে দেখে। ওই পাত্রেই ছিল বোমা। পাত্রটি তুলতেই পড়ে যায় বোমা। বিকট শব্দে বোমা ফেটে যায়। গুরুতর জখম হয় তিন শিশু।

এদিকে, বোমা ফাটার আওয়াজে ওই বাড়িতে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তাঁরাই জখম অবস্থায় তিনটি শিশুকে উদ্ধার করেন। প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসাপাতালে নিয়ে যাওয়া হয় জখম শিশুদের। একটি শিশুর অবস্থা আশঙ্কাজনক থাকায় তাকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। সেখানেই শিশুটির মৃত্যু হয়েছে। জখম বাকি দুই শিশুর চিকিৎসা চলছে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসাপাতালে।

আরও পড়ুন- ‘এখানে ডাকলে ঘেরাও করবে, ঢিল মারবে’, ED তলবে অভিষেককে বিঁধলেন দিলীপ

এদিকে, বোমা বিস্ফোরণ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বাইরে থেকে ওই বোমা এনে মজুত করে রাখা হয়েছিল বলে সন্দেহ কারও কারও। তবে পুলিশ সব দিক খতিয়ে দেখছে। ইতিমধ্যেই স্থানীয়দের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। বোমা ফেটে শিশুর অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়। কান্নায় ভেঙে পড়েছে শিশুটির পরিবার। দোষীদের দৃষ্টান্তমূল শাস্তির দাবিতে সরব এলাকাবাসী।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Child died due to explosion at nandigram seriously injured more two