scorecardresearch

বড় খবর

খাঁচা থেকে পালাল শিম্পাঞ্জি ‘বুড়ি’, আলিপুর চিড়িয়াখানায় আতঙ্ক

আলিপুর চত্বরে আতঙ্কের রেশ!

খাঁচা থেকে পালাল শিম্পাঞ্জি ‘বুড়ি’, আলিপুর চিড়িয়াখানায় আতঙ্ক
খাঁচা থেকে বেড়িয়ে পড়ল শিম্পাঞ্জি

আলিপুর চিড়িয়াখানায় খাঁচা থেকে বেরিয়ে এসেছে শিম্পাঞ্জি! আর তাকে বাইরে দেখামাত্রই চক্ষু চড়কগাছ সকলের। কোনওরকমে তাকে খাঁচায় ভরা হয়েছে বলে সূত্রের খবর।

আজ সকালেই আলিপুর চিড়িয়াখানায় ঘটেছে এই ঘটনা। শিম্পাঞ্জি বেরিয়ে আসতেই বন্ধ করে দেওয়া হয় মেন গেট। চিড়িয়াখানার ভেতরেই সে রীতিমত ঘুরে বেড়াচ্ছে। দর্শকদের সুরক্ষায় নানা ব্যবস্থা নিচ্ছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তাকে ঘুমপাড়ানি গুলি করে আয়ত্বে আনা হয়েছে। অনেক কষ্টে ফের খাঁচায় বন্ধ করা হয়েছে। প্রত্যক্ষদর্শী জানালেন শিম্পাঞ্জি খাঁচা টপকে থেকে বেড়িয়ে পড়ে শিম্পাঞ্জিটি। জলে নেমেছে, তারপর পার্শ্ববর্তী পরিখায় নামে। এরপরেই তাঁকে ধরে ফেলে কর্তৃপক্ষ।

সূত্রের খবর, সেই শিম্পাঞ্জিটিকে খাবার দিতে গিয়েছিলেন কর্মীরা। সুযোগ বুঝে দরজা খোলা পেয়েই সে বাইরে বেরিয়ে আসে। এর আগেও সে অনেকবার খাঁচা থেকে বেরিয়ে পালানোর চেষ্টা করেছে। এখন কীভাবে তার এই ধরনের কাজকর্ম বন্ধ করা যায় সেই চিন্তাতেই কপালে ভাঁজ চিড়িয়াখানা কর্তৃপক্ষের। দর্শকদের সকলেই উদ্বিগ্ন হয়ে পড়েন, তাঁদের সুরক্ষার খাতিরেই বাইরে বের করে দেওয়া হয়।

আরও পড়ুন বঙ্গে আরও বাড়ল গরমের ছুটি, কবে থেকে খুলছে স্কুল?

সুরক্ষা কর্মীরা জানাচ্ছেন, সম্পূর্ণ ঘটনা তাঁদের অজান্তেই ঘটেছে! সেই মুহূর্তে তাঁরা কেউই উপস্থিত ছিলেন না। এদিকে কর্তৃপক্ষের অসতর্কতা নিয়েও উঠছে প্রশ্ন। হাজারো মানুষের ভিড়ে এরম চরম অসতর্কতা কীভাবে হল সেই নিয়েও দ্বন্দে দর্শকরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Chimpanzee out from her cage in alipur zoo kolkata