scorecardresearch

AIIMS দুর্নীতি: রাজ্যের আরও এক বিজেপি বিধায়কের মেয়েকে CID জিজ্ঞাসাবাদ

একই অভিযোগে চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূকে জিজ্ঞাসাবাদ করেছেন সিআইডি অফিসাররা।

bengal bjp president ssukanta majumder detained in hazra updates
সুকান্ত মজুমদার

এইমস-য়ের বেআইনি নিয়োগের মারাত্মক অভিযোগ উঠেছে। যা নিয়ে তোলপাড় রাজনীতি। আজ বাঁকুড়ার বিজেপি বিধায়কের মেয়েকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে সিআইডি গোয়েন্দারা। দুপুর একটা নাগাদ পুলিশকে সঙ্গে নিয়ে বাঁকুড়ায় বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার বাড়িতে যান রাজ্য গোয়েন্দা সংস্থার ৪ আধিকারিক।

বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা কীভাবে চাকরি পেয়েছেন তা জানতেই সিআইডি জিজ্ঞাসাবাদ চলছে। এছাড়াও তিনি কত টাকা বেতন পান তাও জানতে চাইতে পারেন গোয়েন্দারা। গোটা বক্তব্যের ভিডিয়োগ্রাফি হচ্ছে।

পুরটাই ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বলে দাবি করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বলেন, ‘আইনি সহায়তা নেওয়া হচ্ছে। বিরোধী বিধায়কদের সম্মান কোর্টে থাকে। সিআইডিকে নির্লজ্জ্ভাবে ব্যবহার করা হচ্ছে।’

কল্যাণী এইমস-য়ে বেআইনি নিয়োগের অভিযোগে চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূকে জিজ্ঞাসাবাদ করেছেন সিআইডি অফিসাররা। আজ বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়েকে এই মামলাতেই জিজ্ঞাসাবাদ চলছে। আগেই জিজ্ঞাসাবাদের কথা জানিয়ে বিধায়কের মেয়েকে নোটিশ দিয়েছিল সিআইডি। এইমস-য়ে বেআইনি ভাবে নিয়োগের অভিযোগে তদন্ত শুরু করেছে সিআইডি।

বিজেপি-র বনগাঁ সাংগঠনিক জেলার নেতা পার্থ চট্টোপাধ্যায় প্রথম এইমস-য়ে নিয়োগ দুর্নীতির অভিযোগ সামনে আনেন। গত মে মাসে তিনি এই অভিযোগ জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একটি ই-মেল পাঠিয়েছিলেন। সেখানেই চাকদহের বিধায়ক বঙ্কিম ঘোষ ও বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রিশেখর দানার নাম উল্লেখ করা হয়েছিল।

পরে মুর্শিবাদের এক বাসিন্দা কল্যাণী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার ও রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের নামও রয়েছে ওই এফআইআরে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cid interrogates bjp mla niladrisekhar danas daughter over job recruitment corruption in kalyani aiims