scorecardresearch

বড় খবর

শুভেন্দু-সুজনের বিরুদ্ধে অভিযোগ করতে CID-র চাপ দেবযানীকে, অভিযোগ মায়ের, CBI-কে চিঠি

এই অভিযোগ প্রকাশ্যে আসতেই সিআইডির বিরুদ্ধে তোপ দেগেছেন শুভেন্দু অধিকারী। রাজ্য গোয়েন্দা সংস্থার তৃণমূলকে খুশি করতে এই কাজ করছে বলে দাবি সুজন চক্রবর্তীর।

শুভেন্দু-সুজনের বিরুদ্ধে অভিযোগ করতে CID-র চাপ দেবযানীকে, অভিযোগ মায়ের, CBI-কে চিঠি
CID-র বিরুদ্ধে বিস্ফোরক দেবযানীর মা।

রাজ্য গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ এনে সিবিআইকে চিঠি সারদা কেলেঙ্কারিতে জেলবন্দি দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের। শর্বরী মুখোপাধ্যয়ের অভিযোগ, তাঁর মেয়ের উপর মানসিক চাপ তৈরির চেষ্টা করছে সিআইডি, মিথ্যা বয়ানের জন্য জোর করা হচ্ছে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী সারদা কর্তা সুদীপ্ত সেনের থেকে ৬ কোটি করে টাকা নিয়েছিলেন বলে দেবযানীকে মিথ্যা বয়ান দিতে সিআইডি-র তরফে জোর করা হচ্ছে বলে দাবি শর্বরীদেবীর। দেবযানী তা দিতে অস্বীকার করায়, তাঁকে আরও ৯টি মামলায় ফাঁসানো হবে বলে সিআইডি-র এক আধিকারিক অভইজিৎ মুখোপাধ্যায় হুংকিও দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

এই অভিযোগ প্রকাশ্যে আসতেই সিআইডির বিরুদ্ধে তোপ দেগেছেন শুভেন্দু অধিকারী। রাজ্য গোয়েন্দা সংস্থার তৃণমূলকে খুশি করতে এই কাজ করছে বলে দাবি সুজন চক্রবর্তীর।

শুভেন্দু অধিকারী টুইটে লিখেছেন, ‘অপমান, সম্পূর্ণ অসম্মান! এক সময়ের গৌরবময় সিআইডি এখন পশ্চিমবঙ্গের বুয়া-ভাটিজার বেতনভুক্ত দারোয়ান হয়ে উঠেছে। রাজ্যের বিরোধী নেতাদের বিরুদ্ধে মিথ্যা বিবৃতি দেওয়ার জন্য বিচারাধীন বন্দীদের ভয় দেখিয়ে ব্যানার্জিদের ঘৃণ্য স্বার্থকে এগিয়ে নেওয়ার জন্য সিআইডি অপরাধে লিপ্ত হচ্ছে।’

সুজন চক্রবর্তী বলেছেন, ‘অভইযোগ উঠলে যেকোনও সংস্থার তদন্তের মুখোমুখি হতে আমরা প্রস্তুত। এ জন্য কোর্টের রক্ষাকবচ বা হাসপাতালে ভর্তি হবো না। তবে, প্রশ্ন ঘটনার প্রায় ৯ বছর বাদে কেন অভিযুক্তকে দিয়ে বয়ান লেখানোর চেষ্টা? ২০২১ সালে ভোটের আগে ওরা একই চেষ্টা করেছিল, তখন বিমান বসুর সঙ্গে আমার নাম ছিল। সকলে তখন হেসেছিল। আসলে সিআইডি তৃণমূলের হয়ে কাজ করে স্পষ্ট হচ্ছে।’

শর্বরী মুখোপাধ্য়ায়ের সিবিআইকে লেখা চিঠিতে উল্লেখ, দেবযানী এখন দমদম জেলে বন্দি। গত ২৩ অগাস্ট জেলে দেবযানীকে সিআইডি জিজ্ঞাসাবাদ করেছে। তখনই বেশ কয়েকটি প্রশ্নের পর সিআইডি-র অফিসার অভিজিৎ মুখোপাধ্যায় নাকি দেবযানীকে বলেন, শুভেন্দু ও সুজনকে ৬ কোটি টাকা দিয়েছিলেন বলে সারদা কর্তা সুদীপ্ত সেন আগেই জানিয়েছেন। দেবযানীকে বলতে হবে, তাঁর সামনেই সেই টাকা শুভেন্দু ও সুজনকে দেওয়া হয়েছিল।

সিআইডির তরফে নাকি দেবযানীকে সারদা মামলায় রাজসাক্ষী করারও টোপ দেওয়া হয়েছে। বয়ান না দিলে আরও ৯টি মামলায় ফাঁসানোরও হুমকি দেওয়া হয় বলে দাবি শর্বরীদেবীর।যদিও এত কিছুর পরও দেবযানী মিথ্যা বয়ানে রাজি হননি।

আরও পড়ুন- বন্ধুত্বেও রাজনীতি! ‘মাতাল’ তৃণমূল নেতার নগ্ন ছবি ভাইরাল, কাঠগড়ায় তাঁরই বিজেপি বন্ধু

একুশের নির্বাচনের আগে জেলবন্দি সারদা কর্ণধার সুদীপ্ত সেনের একটি চিঠি ফাঁস হয়েছিল। সেই চিঠিতে সুদীপ্ত সেন অভিযোগ করেছিলেন যে, শুভেন্দু অধিকারী এবং সুজন চক্রবর্তী ও বিমান বসুকেও তিনি টাকা দিয়েছেন। তাঁকে ভয় দেখিয়ে তাঁর থেকে টাকা আদায় করেছিলেন শুভেন্দু অধিকারী। পরে সেই চিঠি সুদীপ্তর আইনজীবী আদালতেও জমা করেছিলেন। পরে আদালত চত্বরে দাঁড়িয়েও একই অভিযোগ নিজের মুখে বলেছিলেন সুদীপ্ত।

সারদাকর্তার সেই বয়ান ঘিরেই রাজ্য রাজনীতিতে হইচই পড়ে যায়। শুভেন্দু অধিকারীকে নিশানা করে তৃণমূল শিবির। কিন্তু, বৃহস্পতিবারের ঘটনার পর চাপ, পাল্টা চাপের খেলায় নয়া মোড় এলো।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cid pressures debjani mukherjee to file complaint against suvendu and sujan letter to cbi by sarbari