scorecardresearch

বড় খবর

কয়লাকাণ্ডে এবার মাঠে CID, দাপুটে এই বিজেপি নেতাকে কালই তলব

কয়লাকাণ্ডে রাজ্যের তদন্ত সংস্থার এই তৎপরতার পিছনে চক্রান্তের অভিযোগ তুলেছে বিজেপি।

কয়লাকাণ্ডে এবার মাঠে CID, দাপুটে এই বিজেপি নেতাকে কালই তলব
কয়লা পাচারকাণ্ডে তৎপরতা বাড়াচ্ছে সিআইডি।

কয়লাকাণ্ডে এবার আসরে সিআইডি। কয়লা পাচার কাণ্ডে এবার আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করল সিআইডি। আগামিকালই আসানসোলের প্রাক্তন মেয়রকে ভবানী ভবনে ডেকে পাঠিয়েছে রাজ্যের এই তদন্তকারী সংস্থা। কয়লা পাচার কাণ্ডে এবার সিআইডি সক্রিয়তা ঘিরে শুরু রাজনৈতিক চাপানউতোর।

কয়লা পাচার কাণ্ডে এবার আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে ডেকে পাঠাল সিআইডি। জিতেন্দ্র তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন। কয়লাকাণ্ডে এর আগে রাজ্যের মন্ত্রী তথা আসানসোলের দাপুটে তৃণমূল নেতা মলয় ঘটকের একাধিক বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। তাঁকে তলব করেছিল ইডি-ও। তাই রাজনৈতিক প্রতিহিংসার বশেই এবার জিতেন্দ্র তিওয়ারিকে তলব করা হয়েছে বলে অভিযোগ বিজেপির।

আগামিকালই কলকাতার ভবানী ভবনে আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্রকে ডেকে পাঠিয়েছে রাজ্যের তদন্ত সংস্থা। এবিষয়ে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ”মলয় ঘটককে তলব করা হয়েছে। তারই কাউন্টার হিসেবে এবার জিতেন্দ্র তিওয়ারিকে তলব করা হল। কোনও তদন্তের মুখোমুখি হতে আমরা ভীত নই। আমাদের নেতা-কর্মীরা যে কোনও তদন্তের মুখোমুখি হতে তৈরি রয়েছেন।”

আরও পড়ুন- বিবস্ত্র অবস্থায় মহিলার ভিডিও কল তৃণমূল বিধায়ককে, ‘ফাঁসানোর ছক BJP-র’, অভিযোগ দাপুটে নেতার

সিপিএম নেতা সুজন চক্রবর্তী কয়লা ও গরু পাচারে ইডি, সিবিআইয়ের পাশাপাশি সিআইডির তৎপরতার পিছনে ‘সেটিং’ তত্ত্ব খাড়া করতে চেয়েছেন। তাঁর কথায়, ”সমানে-সমানে কোলাকুলি চলছে। সিবিআই ও ইডি সমানে-সমানে কোলাকুলি করে চলেছে। সিবিআই মলয় ঘটককে ডেকেছে। সিবিআই জিতেন্দ্র তিওয়ারিকে কেন ডাকল না? কয়লা পাচারে দু’জনেই যুক্ত।”

আরও পড়ুন- ‘ফাঁদে ফেলতে ব্যর্থ, তাই গায়ে জ্বালা’, অভিষেককে তিহাড় জেলে পোরার হুঁশিয়ারি শুভেন্দুর

অন্যদিকে, তৃণমূল সংসদ শান্তনু সেনের অভিযোগ, ”বিগত কয়েক বছরে ৫৭০ জন বিরোধী নেতা-নেত্রীর পিছনে ইডি-সিবিআইকে কাজে লাগানো হয়েছে। ২১ জুলাইয়ের পর থেকে এখনও পর্যন্ত ১০ জনকে সিবিআই-ইডি তলব করেছে। বেছে-বেছে তৃণমূল নেতা ও তাঁদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে ইডি-সিবিআইকে কাজে লাগাচ্ছে। সারদা কেলেঙ্কারিতে সুজন চক্রবর্তীও যুক্ত আছেন। সুদীপ্ত সেন তো ওঁর নাম বলেছে। এটা কি উনি অস্বীকার করতে পারেন?”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cid summoned asansol bjp leader jitendra tiwari in coal smuggling case