scorecardresearch

বড় খবর

গরু পাচার মামলায় জেলবন্দি এনামুলকে জেরা, আদালতে আবেদন CID-এর

এনামুলের তিন ভাগ্নের নামেও গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সিআইডি।

গরু পাচার মামলায় জেলবন্দি এনামুলকে জেরা, আদালতে আবেদন CID-এর
গরু পাচার মামলায় এনামুল হককে জেরা করতে চায় সিআইডি।

গরু পাচার মামলায় এবার জেলবন্দি এনামুল হককে জেরা করতে চায় সিআইডি। কেন্দ্রীয় দুই সংস্থার পাশাপাশি গরু পাচার মামলার তদন্ত করছে রাজ্যের এই সংস্থাও। সেই মামলায় এবার জেলবন্দি এনামুলকে জেরা করতে তৎপরতা তুঙ্গে তুলেছে সিআইডি। ইতিমধ্যেই জঙ্গিপুর আদালতে এনামুলকে জেরা করতে আবেদনও জানিয়েছ রাজ্যের তদন্ত সংস্থা। এরই পাশাপাশি এনামুলের তিন ভাগ্নের নামেও গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সিআইডি।

সিবিআই, ইডির পাশাপাশি গরু পাচার মামলার তদন্ত করছে সিআইডি। ইতিমধ্যেই গরু পাচার মামলার তদন্তে নেমে মুর্শিদাবাদের একাধিক জায়গার পাশাপাশি শহর কলকাতার বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছে সিআইডি। মুর্শিদাবাদের একটি মামলার তদন্তের প্রেক্ষিতেই এবার এনামুল হককে জেরা করতে চায় রাজ্যের এই তদন্ত সংস্থা।

গরু পাচার মামলায় আগেই এনামুলকে গ্রেফতার করেছে সিবিআই। বর্তমানে জেলে রয়েছে এনামুল। তাকে জেরা করেই এই মামলায় একের পর এক বিস্ফোরক তথ্য সামনে এসেছে। কোটি-কোটি টাকার এই বেআইনি কারবারের পর্দাফাঁস হয়েছে। গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল, তাঁর দেহরক্ষী সায়গল হোসেনরা।

আরও পড়ুন- পুজোর মুখেও দুর্যোগের আশঙ্কা? বিরাট আপডেট হাওয়া অফিসের

এছাড়াও সিবিআই স্ক্যানারে রয়েছেন আরও বেশ কয়েকজন নেতা ও ব্যবসায়ী। ইতিমধ্যেই তাঁদের কয়েক দফায় জিজ্ঞাসাবাদ চালিয়েছে সিবিআই। সম্প্রতি এই মামলায় সায়গল হোসেনের স্ত্রী ও মা-কে দিল্লিতেও তলব করেছে ইডি। তবে গরু পাচার মামলায় আলাদা করে তদন্তে নেমে কলকাতার বেশ কয়েকটি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছে সিআইডি। জেলবন্দি এনামুল হকের ভাগ্নেদের অফিসেই চলে সেই তল্লাশি। সেই অফিস থেকে বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করা হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন- তাক লাগানো কাজ, এবার পুজোয় নজর কাড়বে পাটের দুর্গা, শিল্পীর ছোঁয়ায় রুগ্ন শিল্প বাঁচানোর দাবি

সেই অফিসগুলি সিল করার পর এবার তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে চেয়ে আদালতে আবেদন জানায় সিআইডি। আদালত তাদের সেই আবেদন মঞ্জুর করেছে। এরপরেই জেলবন্দি এনামুলকে জেরা করতে চেয়েও আদালতে আবেদন রাজ্যের এই তদন্ত সংস্থার।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cid wants to interogates enamul hoque in cow smuggling case