বড় খবর

পুলিশ-বিজেপি কর্মীদের হাতাহাতি, ‘পরিবর্তন যাত্রা’ ঘিরে বেলডাঙায় উত্তেজনা

পুলিশের বিরুদ্ধে যাত্রায় বাধা দেওয়ার অভিযোগ গেরুয়া শিবিরের।

বিজেপির পরিবর্তন যাত্রাকে কেন্দ্র করে সোমবার উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের বেলডাঙা। পুলিশের বিরুদ্ধে যাত্রায় বাধা দেওয়ার অভিযোগ গেরুয়া শিবিরের। বচসায় জড়িয়ে পড়ে বিজেপি কর্মী ও পুলিশ। দীর্ঘক্ষণ পর পরিস্থিতি আয়ত্তে আসে।

পরিবর্তন যাত্রার রুট আগে থেকে নির্ধারণ করে পুলিশের কাছে জমা দিয়েছিল বিজেপি। কিন্তু ওই রাস্তায় পরিবর্তন যাত্রা গেলে অশান্তির সম্ভাবনা তৈরি হতে পারে বলে মনে শঙ্কা প্রকাশ করেছিল পুলিশ। ফলে অন্য রাস্তা দিয়ে যাত্রার আর্জি জানিয়েছিলো পুলিশ। যদিও তাতে আমল না দিয়েই সোমবার বিজেপি নেতৃত্ব বেলডাঙা ও হরিহরপাড়া দিয়েই পরিবর্তন যাত্রা নিয়ে যাওয়ার চেষ্টা করে বপদ্ম বাহিনী। তখনই পুলিশ বাধা দেয়। ফলে দু’পক্ষের মধ্যে অশান্তি বাধে। ছড়ায় উত্তেজনা। রাস্তা অবরোধ করে গেরুয়া দলের নেতা-কর্মীরা।

পুলিশের জানিয়েছে, বিজেপিকে আগেই বলা হয়েছিল যে ৩৪ নম্বর জাতীয় সড়কের বেলডাঙা থেকে বহরমপুর পর্যন্ত কর্মসূচি করা যাবে। এছাড়া অন্য কোনও রাস্তা ব্যবহার করা যাবে না। উত্তেজনা ছড়ানোর সম্ভাবনা থাকায় এই সিদ্ধান্ত হয়। কিন্তু বিজেপি সেই নিষেধ শোনেনি। ফলে যাত্রা আটকেছে পুলিশ।

একুশে বাংলারদখলের লক্ষ্যে রাজ্য জুড়ে পরিবর্তন যাত্রা করেছে বিজেপি। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এই যাত্রার সূচনা করেন। পরিবর্তন যাত্রা যাতে ২৯৮ কেন্দ্রের উপর দিয়েই যায় এমনভাবেই রুট নির্ধারণ করেছে গেরুয়া শিবির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Clash between police bjp in beldanga over paribartan yatra

Next Story
Weather Today: একধাক্কায় ৩ ডিগ্রি নামল পারদ, দুরন্ত প্রত্যাবর্তন শীতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com