বড় খবর

স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে দিতে হবে! যাত্রী বিক্ষোভে ধুন্ধুমার কাণ্ড হাওড়া স্টেশনে

পুলিশের ব্যারিকেড টপকে জোর করে স্টেশনে ঢুকতে গেলে জিআরপি ও আরপিএফ কর্মীদের সঙ্গে বচসা বাধে যাত্রীদের।

কেন ওঠা যাবে না স্টাফ ট্রেনে? এই দাবিতে বিক্ষোভ চলল হাওড়া স্টেশনে। শুক্রবারের পর শনিবারেও হাওড়া স্টেশনে যাত্রী বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়াল। স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে না দেওয়ায় ক্ষোভে ফেটে পড়ে যাত্রীরা। এদিনও স্টেশনে ঢোকার মুখেই আটকে দেওয়া হয় যাত্রীদের। বন্ধ করে দেওয়া হয় স্টেশনে ঢোকার গেট। ব্যারিকেড করে যাত্রীদের আটকানোর চেষ্টা করে রেল পুলিশ। এরপরই পুলিশের ব্যারিকেড টপকে জোর করে স্টেশনে ঢুকতে গেলে জিআরপি ও আরপিএফ কর্মীদের সঙ্গে বচসা বাধে যাত্রীদের। ধাক্কাধাক্কি শুরু হয়। রেল পুলিশ বিক্ষোভকারীদের হঠিয়ে দেয়।

করোনা পরিস্থিতির মধ্যে দীর্ঘদিন বন্ধ রয়েছে লোকাল ট্রেন। নিত্যযাত্রী ও বিভিন্ন মহল থেকে লোকাল ট্রেন চালুর দাবি উঠেছে। লোকাল ট্রেনের উপর ভরসা করে যে সমস্ত যাত্রীরা শহরে কাজে আসেন তাঁরা চরম সমস্যায় পড়েছেন। এইসব যাত্রীরাই স্টাফ ট্রেনে জোর করে উঠে পড়ছেন বলে অভিযোগ। এইসব অবৈধ যাত্রীদের স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে না দিলেই হচ্ছে যাত্রী বিক্ষোভ। তাঁদের দাবি, যাত্রীদের জন্য স্পেশ্যাল ট্রেন চালানো বা এই ট্রেনে উঠতে দেওয়া হোক। রেল কর্তৃপক্ষের বক্তব্য, স্টাফ স্পেশ্যাল ট্রেন শুধুমাত্র রেলকর্মীদের জন্যই চালানো হচ্ছে। সেখানে সাধারণ যাত্রীদের ওঠার অনুমতি নেই।

আরও পড়ুন প্রকল্পের কাজ কত দূর, খতিয়ে দেখতে ৫ তারিখে মমতার ভার্চুয়াল বৈঠক

এর আগে শুক্রবার সন্ধ্যাতেও হাওড়া স্টেশনে স্টাফ স্পেশ্যাল পেট্রোলিং ট্রেন ধরতে এলে সাধারণ যাত্রীদের বাধা দেয় আরপিএফ। হাওড়া স্টেশনের ক্যাব রোডের মুখেই যাত্রীদের আটকে দেওয়া হয়। এদিনও প্ল্যাটফর্মে ঢুকতে না পেরে স্টেশন চত্বরে বিক্ষোভ শুরু করেন যাত্রীরা। যাত্রী বিক্ষোভের জেরে উত্তেজনা ছড়ালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আরপিএফ মৃদু লাঠিচার্জ করে যাত্রীদের সেখান থেকে সরিয়ে দেয় বলে অভিযোগ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Clash between rpf and passengers at howrah station for boarding special train

Next Story
হঠাৎ বৃষ্টি, ঠান্ডার হাল্কা আমেজের মধ্য়েই বাংলায় বর্ষণweather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com