পরিবর্তন যাত্রা ঘিরে রণক্ষেত্র মিনাখাঁ, তৃণমূল-বিজেপি সংঘর্ষ, বোমাবাজির অভিযোগ

বিজেপির অভিযোগ, দিলীপ ঘোষের গাড়ির সামনে বোমাবাজি করে তৃণমূল।

tmc bjp clash shantinagar saltlake

বিজেপির রথযাত্রা ঘিরে রণক্ষেত্র মিনাখাঁ। বিজেপি নেতা ফিরোজ কামাল গাজী ওরফে বাবু মাস্টারের উপর হামলার কয়েক দিন পরই ফের উত্তপ্ত হল উত্তর ২৪ পরগনার এই অঞ্চল। শনিবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে এই পরিবর্তন যাত্রা ঘিরে উত্তপ্ত হয় মালঞ্চ এলাকা। দিলীপের গাড়ির সামনে বোমাবাজির অভিযোগ ওঠে। যার জেরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে তুলকালাম হয় এলাকা। তৃণমূলের দলীয় কার্যালয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে। পাল্টা বোমাবাজির অভিযোগ করেছে বিজেপি।

এদিন বিকেল নাগাদ পরিবর্তন যাত্রার ট্যাবলো পৌঁছয় মালঞ্চতে। অভিযোগ, এরপর বাসন্তী হাইওয়ের উপর বিজেপি কর্মীদের সঙ্গে তৃণমূল কর্মীদের বাদানুবাদ হয়। এরপর সংঘর্ষের চেহারা নেয় বচসা। বিজেপির অভিযোগ, দিলীপ ঘোষের গাড়ির সামনে বোমাবাজি করে তৃণমূল। তৃণমূলের পাল্টা অভিযোগ, তাদের দলীয় কার্য়ালয়ে ভাঙচুর চালিয়েছে বিজেপি কর্মীরা। দুই দলের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয় এলাকায়।

এরপর ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। দুই পক্ষই মিনাখাঁ থানায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তৃণমূলের দলীয় কার্যালয়ে ব্যাপক ভাঙচুর করা হয়েছে। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য দাবি করেছেন, ‘‘সংঘর্ষের জেরে আমাদের গাড়ি ভাঙচুর হয়েছে। ৩ থেকে ৪ জন দলীয় কর্মী আহত হয়েছেন। এক জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। তবে দিলীপ ঘোষ সুস্থ রয়েছেন।’’ পাল্টা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক অভিযোগ করেছেন, “ওদের এখন অনেক গোষ্ঠী। আদি-নব্য-তৎকাল, নিজেরাই গাড়িতে ইট-বোমা ছুড়িয়েছে, আর দোষ দিচ্ছে তৃণমূলের উপর।”

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Clash between tmc and bjp as parivartan yatra reaches minakha n24 parganas

Next Story
ভোটের মুখে গুরুংকে হাতে রাখতে একাধিক মামলা প্রত্যাহার করছে রাজ্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com