বড় খবর

মুম্বইয়ে বঙ্গ ভবন বানাতে উদ্যোগী মুখ্যমন্ত্রী! উদ্ধব সরকারের কাছে জমি চাইলেন মমতা

CM Mamata Banerjee: এই উদ্যোগের নেপথ্যে সেই মুম্বইয়ে চিকিৎসার জন্য যাওয়া ক্যান্সার রোগীর পরিবারগুলোর জন্য আশ্রয় তৈরি করে দেওয়া।

Mamata meets Aaditya, coins slogan ‘Jai Maratha, Jai Bangla’
মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে এবং শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

CM Mamata Banerjee: বাংলা থেকে মুম্বইয়ে চিকিৎসার জন্য যাওয়া ক্যান্সার রোগীদের পরিবার নিয়ে বেশ উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী।  ক্যান্সার চিকিৎসার জন্য রাজ্যে আরও উন্নত পরিকাঠামোযুক্ত হাসপাতাল তৈরির উদ্যোগ নিয়েছেন তিনি। এবার সাম্প্রতিক মহারাষ্ট্র সফরে গিয়ে বঙ্গ ভবন তৈরি উদ্যোগ নিয়েছেন তিনি। এই উদ্যোগের নেপথ্যে সেই মুম্বইয়ে চিকিৎসার জন্য যাওয়া ক্যান্সার রোগীর পরিবারগুলোর জন্য আশ্রয় তৈরি করে দেওয়া। জানা গিয়েছে, সেই রাজ্যের পরিবেশমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীপুত্র আদিত্য ঠাকরের কাছে জমির জন্য দরবার করেছেন মুখ্যমন্ত্রী। শিবসেনার মুখপাত্র সামনায় এই প্রসঙ্গের উল্লেখ রয়েছে।

সেই সম্পাদকীয়তে শিব সেনা নেতা সঞ্জয় রাউত লিখেছেন, ‘মমতাজি বঙ্গ ভবন তৈরির জন্য সরকারের কাছে জমি চেয়েছেন। এর পিছনে উদ্দেশ্য রয়েছে। মুম্বইতে ওড়িশা ভবন, উত্তর ভবন রয়েছে। বাংলার স্বাধীনতা সংগ্রাম এবং সমাজ সংস্কারে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দুই রাজ্যের মধ্যে মানবিক সম্পর্ক রয়েছে, সেটা রক্ষা করতে হবে।‘

জানা গিয়েছে, উত্তর প্রদেশ, মেঘালয়, মধ্য প্রদেশ, উত্তরাখণ্ড সরকার মুম্বইতে নিজেদের ভবন বানিয়েছে। তবে মুম্বইতে জমি পাওয়া মুশকিল। তাই নবি মুম্বইতে জমির ব্যবস্থা করবে উদ্ধব সরকার এমনটাই সুত্রের খবর।   তবে দিল্লিতে বঙ্গ ভবন বেশ জনপ্রিয়। বাংলা থেকে গিয়ে অনেকেই সেখানে রাত কাটাতে পারেন।

এদিকে, ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। বাংলা থেকে ক্রমশ সরছে দুর্যোগ। তবে ঘূর্ণিঝড়ের লেজ ধরে শনিবার থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছিল। রবিবারও মেঘলা আকাশ, বৃষ্টি পড়েছে। রবিবার রাত থেকে আবহাওয়া ছিল আরও প্রতিকূল।  তাই কপ্টারে নয়, ট্রেনে চড়েই এবার জেলা সফরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, সোমবার দুপুর সওয়া ২টোর শতাব্দী এক্সপ্রেসে মালদহে যান মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cm asks for land to build banga bhawan in mumbai during her last visit to maharashtra state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com