scorecardresearch

বড় খবর

হঠাৎ বাংলার ভাবী রাজ্যপালকে ফোন মুখ্যমন্ত্রীর, কী কথা হল দু’জনের?

এদিন পশ্চিমবঙ্গের ভাবী রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে ফোনে কথা বলেছেন মুখ্যমন্ত্রী।

হঠাৎ বাংলার ভাবী রাজ্যপালকে ফোন মুখ্যমন্ত্রীর, কী কথা হল দু’জনের?
ভাবী রাজ্যপালকে ফোন মুখ্যমন্ত্রীর।

পশ্চিমবঙ্গের ভাবী রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে ফোন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শপথ গ্রহণের জন্য দুটি তারিখের প্রস্তাব দিয়ে রাজ্যপালকে ফোন করেছেন মুখ্যমন্ত্রী। ফোনে বাংলার ভাবী রাজ্যপালকে শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র মারফত জানা গিয়েছে রাজ্যপালের শপথ গ্রহণের জন্য আগামী ২১ ও ২৩ নভেম্বর দুটি দিন বাছা হয়েছে। এই দুটি দিনের মধ্যে যে কোনও একদিন রাজ্যপালের শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হতে পারে। রাজ্যপালকেই তাঁর সুবিধা মতো একটি দিন বেছে নিতে আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

শেষমেশ দিন কয়েক আগেই পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপালের নাম চূড়ান্ত করেছে কেন্দ্রীয় সরকার। ২০১১ সালে আইএএসের চাকরি থেকে অবসর নেওয়া কেরলের সি ভি আনন্দ বোসকে পশ্চিমবঙ্গে রাজ্যপাল হিসেবেৃ পাঠাচ্ছেন মোদী-শাহরা। নয়া রাজ্যপালের বাংলার সঙ্গে পুরনো যোগ রয়েছে। চাকরি জীববনের শুরুটা কলকাতাতেই ছিলেন সি ভি আনন্দ বোস। সেই কারণে রাজ্যপাল হিসেবে পশ্চিমঙ্গের দায়িত্ব পেয়ে বেশ খুশি তিনি।

আরও পড়ুন- কলকাতার খুব কাছেই কোলাহলহীন অপরূপ এই সমুদ্রতট, ফাঁক পেলে ঘুরেই আসুন

এদিকে, ইতিমধ্যেই দিল্লিতে মুখ্যমন্ত্রীর দফতরের প্রতিনিধি হিসেবে রেসিডেন্ট কমিশনার তাঁর সঙ্গে দেখা করেছেন। এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁকে ফোন করলেন। রাজ্যপালের শপথ গ্রহণের জন্য দুটি দিন বেছে নেওয়া হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, আগামী ২১ নভেম্বর অথবা ২৩ নভেম্বর হতে পারে শপথ গ্রহণ অনুষ্ঠান। রাজ্যপালকেই দুটি দিনের একটি বেছে নিতে আবেদন করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- রাষ্ট্রপতিকে অবমাননা: নেতার কথায় ক্ষমা চেয়েছেন মমতা, এবার কী বললেন অখিল?

এছাড়াও পশ্চিমবঙ্গের রাজ্যপাল হওয়ার জন্য সি ভি আনন্দ বোসকে এদিন শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালকে ফুলও পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সূত্র মারফত জানা গিয়েছে, সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২৩ নভেম্বর পশ্চিমবঙ্গের পরবর্তী রাজ্যপাল হিসেবে শপথ গ্রহণ করতে পারেন সি ভি আনন্দ বোস।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee calls west bengal governor c v anand bose