scorecardresearch

বড় খবর

আচমকা রাজভবনে মুখ্যমন্ত্রী, রাজ্যপালকে নিজের আঁকা ছবি উপহার দিলেন মমতা

সস্ত্রীক ধনকড় মমতাকে ধন্যবাদও জানিয়েছেন বলে রাজভবন সূত্রে খবর।

আচমকা রাজভবনে মুখ্যমন্ত্রী, রাজ্যপালকে নিজের আঁকা ছবি উপহার দিলেন মমতা
নিজের আঁকা ছবি রাজ্যপালকে উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যপালের সঙ্গে আদায়-কাঁচকলা সম্পর্ক কি শেষ? বৃহস্পতিবার আচমকা নবান্ন থেকে বেরিয়েই রাজভবনে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ঘণ্টাখানেক থেকে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা করেন মমতা। তার পর নিজের আঁকা ছবি রাজ্যপালকে উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী। সস্ত্রীক ধনকড় মমতাকে ধন্যবাদও জানিয়েছেন বলে রাজভবন সূত্রে খবর। কিন্তু হঠাৎ ছবি উপহারের কারণ কী?

রাজ্যপালের সঙ্গে বারে বারে মুখ্যমন্ত্রীর সংঘাত আর কারও অজানা নয়। কিছুদিন বাদে বাদেই কিছু না কিছু নিয়ে সংঘাত বাধেই। কয়েকদিন আগে রাজ্যের সমস্ত সরকারি বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে রাজ্যপাল নন, মুখ্যমন্ত্রী বসবেন বলে মন্ত্রিসভায় সিদ্ধান্ত হয়েছে। বিধানসভায় বিলও আনা হবে। সেই বিলে রাজ্যপাল সই করবেন কি না তা নিয়ে প্রশ্ন। তার মধ্যেই হঠাৎ মমতার রাজভবন যাওয়া এবং ছবি উপহার দেওয়া নিয়ে ভ্রু কুঁচকেছে বিরোধীরা।

বৃহস্পতিবার বিকেল পাঁচটার একটু পরে টাউন হলের দিক থেকে রাজভবনে ঢোকেন মমতা। ঘণ্টাখানেক থেকে বেরিয়ে যান। তার পর রাজভবনের তরফে টুইট করে মুখ্যমন্ত্রী-রাজ্যপালের সাক্ষাতের ছবি এবং ভিডিও শেয়ার করা হয়। ছবিতে দেখা যায়, নিজের হাতে আঁকা একটি ছবিতে স্বাক্ষর করে রাজ্যপালের হাতে তুলে দিচ্ছেন মুখ্যমন্ত্রী। হাসি হাসি মুখে দাঁড়িয়ে ছিলেন সস্ত্রীক জগদীপ ধনকড়।

আরও পড়ুন গরু পাচার মামলায় আরও বিপাকে অনুব্রত, সিবিআই জালে দেহরক্ষী সায়গল হোসেন

এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজভবনে যান মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। রাজ্যপালও কিছু স্মারক তুলে দেন মমতার হাতে। তবে কী নিয়ে তাঁদের বৈঠক হয়েছে তা জানা যায়নি। রাজভবন থেকে বৈঠকের বিষয়ে জানানো হয়নি। মনে করা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের আচার্য পদের ইস্যুতে পরিস্থিতি নরম করার জন্যই হয়তো মুখ্যমন্ত্রীর আচমকা রাজভবনে যাওয়া।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee gifted her painting to governor jagdeep dhankhar see pics