scorecardresearch

বড় খবর

রাস উৎসবের দিনেই শ্রীচৈতণ্যের জেলায় মমতা, ৩ দিনের নদিয়া সফরে ঠাসা কর্মসূচি

পঞ্চায়েত নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের ৩ দিনের এই নদিয়া সফর রাজনৈতিক দিক থেকেও যথেষ্ট গুরুত্বপূর্ণ।

রাস উৎসবের দিনেই শ্রীচৈতণ্যের জেলায় মমতা, ৩ দিনের নদিয়া সফরে ঠাসা কর্মসূচি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিন দিনের নদিয়া সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক দিক থেকে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। পঞ্চায়েত ভোটের আগে রাস যাত্রার পূণ্যলগ্নে মুখ্যমন্ত্রীর নদিয়া-সফর নিয়ে রাজ্য রাজনীতিতে জোর চর্চা। তিন দিনের এই সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর।

মঙ্গলবার রাসযাত্রার দিনে কৃষ্ণনগরে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী। আগামিকাল কৃষ্ণনগর গর্ভনমেন্ট কলেজের মাঠে প্রকাশ্য রাজনৈতিক সভা রয়েছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবারের প্রকাশ্য এই সভা থেকে পঞ্চায়েত ভোটের আগে কী বার্তা দেন দলনেত্রী, সেদিকেই তাকিয়ে দলের নেতা-কর্মীরা। রাজনৈতিক দিক থেকে আগামিকালের এই সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। বছর ঘুরলই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। তার আগে মতুয়া-প্রভাবিত কৃষ্ণনগরে তৃণমূল সুপ্রিমো মতুয়া সম্প্রদায়ের উদ্দেশ্যেও কী বার্তা দেন, নজর সেদিকেও।

বুধবারের এই রাজনৈতিক সভার পর বৃহস্পতিবার রানাঘাটে জেলা প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বঠকেও একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোটের উপর পঞ্চায়েত ভোটের আগে রাজ্য সরকারের একাধিক জনমুখী প্রকল্পের কাজ জেলায় কেমন চলছে, সেব্যাপারেই সরেজমিনে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী । এছাড়াও রাজ্যের অন্য প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কেও তিনি বিশদে জানবেন জেলার প্রশাসনিক কর্তাদের কাছ থেকে।

আরও পড়ুন- অনুব্রতর পরিবারের একের পর এক লটারি রহস্য ফাঁস, CBI তদন্তে চাঞ্চল্যকর তথ্য

এরাজ্যে ১০০ দিনের কাজ বন্ধ রয়েছে। কেন্দ্রীয় সরকার টাকা না দেওয়াতেই পশ্চিমবঙ্গে এই প্রকল্প চালানো যাচ্ছে না, এমনই অভিযোগ নবান্নের। রাজ্যের গ্রামাঞ্চলগুলিতে এই ১০০ দিনের প্রকল্পে কাজ হয়। দিনের পর দিন কাজ বন্ধে প্রশাসনের উপর জবকার্ডধারীদের ক্ষোভ বাড়ছে। পঞ্চায়েত নির্বাচনের আগে এই ১০০ দিনের কাজ বন্ধের ইস্যুটি ভোট মটয়দানেও যথেষ্ট বেকায়দায় ফলতে পারে শাসকদলকে।

রাজনৈতিক মহলের একাংশের বিশ্লেষণ, সেকথা মাথায় রেখেই এবার ১০০ দিনের কাজে তালিকাভুক্তদের জন্য বিকল্প কর্মসংস্থানের বন্দোবস্ত করেছে তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকার। রাজ্যের বিভিন্ন সরকারি দফতরগুলিতে প্রশিক্ষণহীন কর্মী হিসেবে তাঁদের কাজ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নদিয়ায় প্রশাসনিক বৈঠকে গিয়ে সেব্যাপারেও বিস্তারিত আলোচনা করবেন মুখ্যমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee nadia tour