scorecardresearch

‘আবাস যোজনার নামে টাকা তুলেছেন বিজেপি নেতারা’, বিস্ফোরক দাবি মুখ্যমন্ত্রীর

আবারও মুখ্যমন্ত্রীর নিশানায় গেরুয়া দল।

‘আবাস যোজনার নামে টাকা তুলেছেন বিজেপি নেতারা’, বিস্ফোরক দাবি মুখ্যমন্ত্রীর
গঙ্গাসাগরে মুখ্যমন্ত্রী।

এবার গ্রামীণ আবাস যোজনা দুর্নীতিতেও বিজেপিকেই কাঠগড়ায় তুলে সোচ্চার মুখ্যমন্ত্রী। ‘বিজেপি নেতাদের দোতলা তিনতলা করে বাড়ি, তাঁরাই গ্রামীণ আবাস যোজনার নামে টাকা তুলে নিয়েছেন।’ বৃহস্পতিবার গঙ্গাসাগরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিস্ফোরক অভিযোগ আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরই পাশাপাশি বাংলায় কেন্দ্রীয় দল পাঠানো থেকে শুরু করে ১০০ দিনের কাজে টাকা নিয়েও মোদী সরকারকে তুলোধনা করেছেন মুখ্যমন্ত্রী।

আবারও মুখ্যমন্ত্রীর নিশানায় কেন্দ্রীয় সরকার। ফের মোদী সরকারের বিরুদ্ধে ১০০ দিনের কাজে বাংলাকে বঞ্চনার অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজনৈতিক কারণেই বাংলাকে দিনের পর দিন ধরে কেন্দ্র অবহেলা করছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর।

১০০ দিনের কাজে কেন্দ্র টাকা দেওয়া বন্ধ রেখেছে বলে বারবার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। আজ ফের একবার সেই একই অভিযোগে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘১০০ দিনের টাকা পাচ্ছি না। গরিব মানুষের মজুরি বাকি আছে দীর্ঘদিন ধরে। ১০০ দিনের কাজের টাকা দিয়ে দয়া করছে না কেন্দ্র।। জিএসটি নেয় কেন্দ্র। জিএসটির ক্ষতিপূরণও পাইনি। যে ট্যাক্স কেন্দ্র নেয়, তা থেকে আমাদের ভাগের টাকাই আমাদের দেয়। ১০০ দিনের কাজে বাংলা এক নম্বর। তাও টাকা দিচ্ছে না। কতবার এক কথা বলব?’

আরও পড়ুন- বিহার থেকেই পাথর পড়ে বন্দে ভারতে, ‘সত্য’ জেনেই চরম ভাষায় বিজেপিকে কষছে তৃণমূল

এরই পাশাপাশি রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানো থেকে শুরু করে কেন্দ্রীয় এজেন্সিগুলির সক্রিয়তা নিয়েও এদিন ফের একবার মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘রাজনৈতিক কারণে এ টু জেড টিম পাঠাচ্ছে। একটা পটকা ফাটলেও চলে আসছে এ টিম। কারও ঘরে টাকা থাকলে বা তাঁর নিজস্ব ব্যবসার টাকা থাকলেও চলে আসছে বি টিম। রাজনৈতিক কারণে বাংলায় টিম পাঠাচ্ছে। আর কত টিম পাঠাবেন বাংলায়।”

আরও পড়ুন- বন্দে ভারতে হামলা: পাশের রাজ্যের নাম উঠতেই নীরবতা ভাঙলেন মমতা

এছাড়াও এদিন আবাস যোজনায় দুর্নীতি নিয়ে বিজেপিকেই কাঠগড়ায় তুলেছেন মুখ্যমন্ত্রী। বিজেপির একাধিক নেতা আবাস যোজনার নামে টাকা তুলে নিয়েছেন বলে বিস্ফোরক দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি বলেন, ‘বিজেপি নেতাদের দোতলা, তিনতলা বাড়ি। তাও টাকা নিয়ে নিয়েছে গ্রামীণ আবাস যোজনার নামে। সেগুলো তদন্ত করে বাতিল করছি।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee slams bjp