CM Mamata Banerjee slams oppostions at Jago Bangla Magagine launch ceremony: কিছু লোকের কাজ হল সকালে ঘুম থেকে উঠেই বাংলার বদনাম করা: মমতা বন্দ্যোপাধ্যায় | Indian Express Bangla

কিছু লোকের কাজ হল সকালে ঘুম থেকে উঠেই বাংলার বদনাম করা: মমতা বন্দ্যোপাধ্যায়

‘কাঁচা বাদামে কত কত নাচ-গান হয়েছে’! চা-ঘুগনি বিতর্কের মধ্যেই প্রশ্ন তুললেন মমতা

কিছু লোকের কাজ হল সকালে ঘুম থেকে উঠেই বাংলার বদনাম করা: মমতা বন্দ্যোপাধ্যায়
দলীয় মুখপত্র জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ফের বিরোধীদের আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘বাংলার নামে বদনাম করাই একদল লোকের কাজ’। দলীয় মুখপত্র জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ফের বিরোধীদের আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার দাবি, একসময়ে দিল্লি গিয়ে লজ্জা পেতেন। বাংলার বদনাম যাঁরা করেন তাঁদের উদ্দেশে মুখ্যমন্ত্রীর মন্তব্য, “আরও বেশি করে করুন। মা যেন সকলকে ভাল রাখে।”

রবিবার বিকেলে মমতা জাগো বাংলার অনুষ্ঠানে এসে বলেন, “বাংলার বদনাম করলে আমার খুব রাগ হয়। একটা ছবি বেরোলেও সেটা নিয়ে সমালোচনার ঝড়। এটা বাংলার সংস্কৃতি নয়। এটা বাংলার মানুষ করছেন না। করছেন বাইরের কিছু লোক। বাইরে থেকে ভাড়া করে আনা, কিছু টাকা দিয়ে ডিজিটাল তৈরি করেছে। প্রত্যেক মানুষের জীবনে কিছু কর্মকাণ্ড থাকবে। বাইরে থেকে ধার করে লোকজন এনে বাংলার সংস্কৃতি নষ্ট করার চেষ্টা চলছে। কিছু ডিজিটাল আছে। আপনারা বাংলায় কোথায় ভাল হচ্ছে সেগুলি নজর দিলে বাংলার আরও ভাল হত।”

এর পরই বিরোধীদের উদ্দেশে মমতার শুভকামনা, “মা সকলকে ভাল রাখেন। যাঁরা এগুলো করছেন, আরও বেশি করে করুন। যদি শান্তিতে ঘুমোতে পারলে করুন। আমরা প্রতিহিংসাপরায়ণ নই। যেকারণেই স্লোগান দিয়েছিলাম বগলা নয়, বদল চাই। সেজন্য কাউকে গ্রেফতার করিনি। ধোঁয়া তুলসিপাতা কেউ নয়। আর যাঁরা দিল্লিতে বসে ওটা দিল্লি কা লাড্ডু। তাঁদের মাথার উপরে চন্দ্র-সূর্য-গ্রহ তারা রয়েছে। দুঃখের অবসান হোক। মা সকলকে শক্তি দাও।”

আরও পড়ুন তর্পনে গিয়ে শুভেন্দু-দিলীপের ছবিতে মালা, ‘কালারফুল’ মদনের নয়া কাণ্ডে বিতর্ক

মুখ্যমন্ত্রী এদিন নাম না করে তাঁর চা-ঘুগনি-ঝালমুড়ি বিক্রি করার পরামর্শ মন্তব্যে সমালোচনার ঝড় নিয়ে মুখ খুলেছেন। বলেছেন, “আমি ইদানীং লক্ষ্য করছি যদি একটা নিজস্ব মতামত দিই, সেখানেও নানারকম বিকৃতি কথা বলা হচ্ছে। চায়ে পে চর্চা সে বাত নহি হোগা, আর যদি বলা হয়, নিজের পায়ে দাঁড়ানোর জন্য তখন! কই কাঁচাবাদাম পাকাবাদামে তো কত নাচ-গান করেছেন। তা মানুষ যদি এগুলো সমর্থনই না করত, হলো কোথা থেকে। ওঁদেরই সবেতেই সমালোচনা। ওঁদের জন্য আমার গানটা তোলা থাকল, টাক ডুমাডম টাক ডুমাডুম।”

মুখ্যমন্ত্রী একযোগে বিরোধীদের বলেছেন, “যাঁরা তরজা করছেন তাঁরা আরও তরজা করুন। আপনারা তরজা করলেই আমাদের লাভ। আপনারা তরজা করুন আমার বরং মন দিয়ে উন্নয়নের কাজটা করি।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee slams oppostions at jago bangla magagine launch ceremony

Next Story
এ পুজো হিন্দুর-এ দুর্গা মুসলিমেরও, শারদোৎসবে এই গাঁয়ের রাম-রহিম মিলেমিশে একাকার