scorecardresearch

বড় খবর

‘মা কালী অশুভ শক্তির বিরুদ্ধে লড়াইয়ের শক্তি দিন’, আলোর উৎসবের শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

সবাইকে কালীপুজোর শুভেচ্ছা জানিয়ে টুইট মুখ্যমন্ত্রীর।

‘মা কালী অশুভ শক্তির বিরুদ্ধে লড়াইয়ের শক্তি দিন’, আলোর উৎসবের শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কালীপুজো ও দীপাবলির শুভেচ্ছা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ”মা কালী আমাদের সবাইকে অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করার শক্তি দিন।” সবাইকে কালীপুজোর শুভেচ্ছা জানিয়ে টুইট মুখ্যমন্ত্রীর।

আজ কালীপুজো। বাংলা জুড়ে শক্তির দেবীর আরাধনা। তারাপীঠ থেকে শুরু করে দক্ষিণেশ্বর, কালীঘাটে বিশেষ পুজোর আয়োজন। রাজ্য ও রাজ্যের বাইরেও আজ কালী মন্দিরগুলিতে ভক্তদের উপচে পড়া ভিড়।

সোমবার দীপাবলি ও কালীপুজোর শুভেচ্ছা জানিয়ে টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ”কালী পূজা এবং দীপাবলির পবিত্র দিনে আমার আন্তরিক শুভেচ্ছা জানাই। মা কালী আমাদের সবাইকে অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করার শক্তি দিন। আমি প্রার্থনা করি যে আলোর উত্সব আমাদের জীবন থেকে অন্ধকার দূর করে আনন্দ এবং সুখের সূচনা করবে।”

আরও পড়ুন- দিকে দিকে শক্তির দেবীর আরাধনা, তারাপীঠ থেকে দক্ষিণেশ্বর, কালীপুজোয় বিপুল ভক্ত সমাগম

কালীপুজোর সকাল থেকেই তারাপীঠে উপচে পড়ছে ভক্তদের ভিড়। আজ রাতভর খোলা থাকবে মন্দির। দীপান্বিতা কালীপুজোয় প্রতি বছরের মতো এবারও বিপুল ভক্ত সমাগমে তারাপীঠে তিল ধারণের জায়গা নেই। বীরভূমেই রয়েছে আরও দু’টি সতীপীঠ। আজ কালীপুজো উপলক্ষে বোলপুরের কঙ্কালীতলা, নলহাটিতেও ধুমধাম করে পুজোর আয়োজন হয়েছে।

দক্ষিণেশ্বরের মন্দিরেও কালীপুজোর এই বিশেষ দিনে মা ভবতারিণীর বিশেষ পুজোর আয়োজন। অগণিত ভক্তের সমাগম হয়েছে। একইভাবে আজ বিশেষ পুজো হচ্ছে কলকাতার কালীঘাটেও। মায়ের ভোগে থাকছে বেগুনভাজা, পটলভাজা, কপি, আলু ও কাঁচকলা ভাজা, ঘিয়ের পোলাও, ঘি ডাল, শুক্তো, শাকভাজা, মাছের কালিয়া, পাঁঠার মাংস ও চালের পায়েস-সহ নানা পদ। উত্তর কলকাতার ঠনঠনিয়া কালীবাড়িতেও আজ শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালী মন্দিরে ধুমধাম করে কালীপুজোর আয়োজন করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee tweets by congratulating diwali and kalipuja