scorecardresearch

বড় খবর

ডেঙ্গু-জব্দে নজরকাড়া উদ্যোগ রাজ্যের, নবান্নে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে মুখ্যমন্ত্রী

রাজ্যে ডেঙ্গুর বাড়বাড়ন্ত নিয়ে উদ্বেগে নবান্ন।

ডেঙ্গু-জব্দে নজরকাড়া উদ্যোগ রাজ্যের, নবান্নে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে মুখ্যমন্ত্রী
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে ডেঙ্গুর বাড়বাড়ন্ত নিয়ে উদ্বেগে নবান্ন। পরিস্থিতি পর্যালোচনায় আজ গুরুত্বপূর্ণ বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীত পড়তেই ডেঙ্গু-দাপট খানিকটা কমের দিকে। বিশেষজ্ঞরা বলছেন, শীত যত দাপট বাড়াতে শুরু করবে ততই এই রোগের প্রকোপ কমবে। তবে মশাবাহিত এই রোগের বিরুদ্ধে লড়াইয়ে বিন্দুমাত্র শিথিলতা আনতে চায় না রাজ্য সরকার। ডেঙ্গু মোকাবিলায় আর কী কী করা যেতে পারে তা নিয়ে আজ ফের এক দফায় বৈঠকে মুখ্যমন্ত্রী।

করোনার পর গত কয়েক মাসে ডেঙ্গু ভয়ঙ্কর দুশ্চিন্তায় ফেলে দিয়েছে রাজ্য সরকারকে। শহর কলকাতা ছাড়াও একাধিক জেলায় মশাবাহিত এই রোগের প্রকোপ ক্রমেই ছড়িয়েছে। বাচ্চা থেকে বয়স্ক, ডেঙ্গুতে একের পর এক মৃত্যু উদ্বেগ চরমে তুলেছে। সরকারি, বেসরকারি হাসপাতালগুলিতে বেড়েছে ডেঙ্গু নিয়ে ভর্তি রোগীর সংখ্যা। ডেঙ্গু নিয়ে অনেকে বাড়িতে থেকেও চিকিৎসা করাচ্ছেন। সব মিলিয়ে গত কয়েক মাসে ডেঙ্গু নিয়ে গোটা রাজ্যে ভয়ঙ্কর উদ্বেগ-দুশ্চিন্তা তৈরি হয়েছে। পুরসভায়, পঞ্চায়েতগুলির তরফে ডেঙ্গু মোকাবিলায় সচেতনতামূলক প্রচার জারি রয়েছে। শহরের পাশাপাশি গ্রামাঞ্চলেও ডেঙ্গু নিয়ে সচেতনতামূলক প্রচার চলছে।

আরও পড়ুন- লটারিতে কোটি টাকা জিতে আনন্দে ‘পাগল পাগল’ দশা, থানায় ছুটলেন দিনমজুর

আরও পড়ুন- লটারিতে কোটি টাকা জিতে আনন্দে ‘পাগল পাগল’ দশা, থানায় ছুটলেন দিনমজুর

সোমবার ডেঙ্গু পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবান্নে উচ্চ পর্যায়ের এই বৈঠকে থাকবেন রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্তারাও। এরই পাশাপাশি ভার্চুয়ালি এই বৈঠকে হাজির থাকবেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকরা এবং মেডিক্যাল কলেজ হাসপাতালগুলির অধ্যক্ষরাও। নবান্ন সূত্রে জানা গিয়েছে, এই বৈঠকে রাজ্যের সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালগুলির পরিকাঠামোগত নানা দিক নিয়েও আলোচনা হবে।

আরও পড়ুন- ‘মুখ্যমন্ত্রীই কিছু করুন’, বাংলাদেশী অভিযোগে জেলবন্দি ছেলে-বউমাকে ছাড়াতে আর্তি বাবা-মার

ডেঙ্গু মোকাবিলায় এর আগেই একাধিক নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালগুলিতে স্বাস্থ্য ভবনের সেই নির্দেশিকা কতটা মেনে চলা হচ্ছে সেব্যাপারে সরেজমিনে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও জানা গিয়েছে বিভিন্ন সময় সরকার স্বাস্থ্য পরিষেবা মসৃণ করতে নানা নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকাগুলি কার্যকর করতে কতটা তৎপরতা নিয়েছে মেডিক্যাল কলেজ হাসপাতালগুলি, সেব্যাপারেও আজ বিস্তারিতভাবে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee will hold meeting at nabanna regarding dengue situation