২০ হাজারে সন্তুষ্ট নন, চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে লক্ষ দর্শক চান মমতা

মমতা বলেন, "সল্টলেক স্টেডিয়ামে একসঙ্গে প্রায় এক লক্ষ লোককে বসার জায়গা দেওয়া যায়। যদি আবহাওয়া অনুকূল থাকে এবং প্রযুক্তিগত দিকগুলি ঠিকমতো দেখাশোনা করা হয় সেক্ষেত্রে আগামী বছর থেকে সল্টলেকেই হবে এই উদ্বোধনী অনুষ্ঠান।"

By: Kolkata  Published: November 11, 2018, 12:18:56 PM

নেতাজী ইন্ডোরে নয়, সল্টলেক স্টেডিয়ামেই হোক উদ্বোধনী ছবির স্ক্রিনিং এবং অনুষ্ঠান। এমনটাই ইচ্ছা পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শনিবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র অনুষ্ঠানের উদ্বোধন মঞ্চে মমতা তাঁর বাসনার কথা উল্লেখ করে বলেন, এক লক্ষ লোক একসঙ্গে বসে এই অনুষ্ঠানের সাক্ষী থাকুক।

এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন “আমরাই একমাত্র চলচ্চিত্র উৎসব যেখানে  প্রায় ২০ হাজার লোক একসঙ্গে বসে এই অনুষ্ঠানের সাক্ষী থাকতে পারে। এ ক্ষেত্রে আপনি এমন একটাও দেশের উদাহরণ দিতে পারবেন না, যেখানে একই স্থান থেকে এত সংখ্যক মানুষ ছবি দেখতে পারেন। চলুন আগামী বছরের জন্য পরিকল্পনা করা যাক। এই উৎসবকে কান ফিল্ম ফেস্টিভ্যালের মতোই বৃহৎ রূপ দেওয়া যাক। সল্টলেক স্টেডিয়ামে একসঙ্গে প্রায় এক লক্ষ লোককে বসার জায়গা দেওয়া যায়। যদি আবহাওয়া অনুকূল থাকে এবং প্রযুক্তিগত দিকগুলি ঠিকমতো দেখাশোনা করা হয় সেক্ষেত্রে আগামী বছর থেকে সল্টলেকেই হবে এই উদ্বোধনী অনুষ্ঠান।”

আরও পড়ুন: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনায় চিরাচরিত অব্যবস্থা

মমতার আরও দাবি, “আগে নন্দনের সিনেমা হলে এই উদ্বোধনী অনুষ্ঠান হত। সেখানে মাত্র ২০০ থেকে ৩০০ মানুষ উপস্থিত থাকতে পারতেন। এরপরই সিদ্ধান্ত নেওয়া হয় নেতাজী ইন্ডোরেই হবে এই অনুষ্ঠান। কারণ, নেতাজী ইন্ডোরে আরও বেশি, প্রায় ২০ লক্ষ মানুষকে জায়গা দেওয়া যায়। যদি আমরা এটা পেরে থাকি, তাহলে চলুন, পরবর্তীতে বৃহৎ পদক্ষেপটাও নেওয়া যাক।”

চলচ্চিত্র অনুষ্ঠানের মঞ্চ থেকে এদিন বিরোধীদেরও এক হাত নেন মমতা। তিনি বলেন, ”অনেকেই শহরে উৎসব পালনের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলছে। আমি তাঁদের প্রশ্ন করতে চাই, কেন এখানে  উৎসব হবে না? হাসি মজা না করে মানুষ কি শুধুই কাঁদবে? উৎসব সকলের জন্য। পূর্ববর্তী সরকারের জন্য উৎসব ঔজ্জ্বল্য হারিয়ে ফেলেছে। ক্ষমতায় আসার পর (২০১১) উৎসবের আনন্দ ফিরিয়ে এনেছি আমরা।

উল্লেখ্য, আজ রবিবার থেকে শুরু হল কলকাতা চলচ্চিত্র উৎসব। আগামীকালই ছিল উদ্বোধনী অনুষ্ঠান।  উদ্বোধনী ছবি হিসাবে সেখানে দেখানো হয়েছিল ‘অ্যান্টনি ফিরিঙ্গি’। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, ওয়াহিদা রহমান, মহেশ ভাট, মাজিদ মাজিদি-সহ তাবড় তারকারা। প্রসঙ্গত, বিদেশি ভাষার ছবির পাশাপাশি এ বছর বাংলা ছবির ১০০ বছর পূর্তি উপলক্ষে ‘শতবর্ষে বাংলা চলচ্চিত্র’ নামের আলাদা বিভাগও রাখা হয়েছে উৎসবে।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Cm wants festivals next inaugural event at salt lake stadium

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X