scorecardresearch

বড় খবর

পুলিশকেই তলব পুলিশের! কয়লাকাণ্ডে CID ডেকে পাঠাল ১০ অফিসারকে

আজ থেকে ধাপে ধাপে ভবানী ভবনে ডেকে পাঠানো হয়েছে রাজ্য পুলিশের ১০ অফিসারকে।

পুলিশকেই তলব পুলিশের! কয়লাকাণ্ডে CID ডেকে পাঠাল ১০ অফিসারকে
কয়লাকাণ্ডে রজ্য পুলিশের একাধিক আধিকারিককে তলব সিআইডির।

পুলিশকেই তলব পুলিশের! কয়লা কাণ্ডে এবার রাজ্যের ১০ পুলিশ আধিকারিককে তলব করল সিআইডি। আজ থেকে ধাপে ধাপে ভবানী ভবনে ডেকে পাঠানো হয়েছে রাজ্য পুলিশের এই আধিকারিকদের। কয়লা পাচারকাণ্ড নিয়ে জিজ্ঞাসাবাদ এই পুলিশক অফিসারদের।

কেন্দ্রীয় সংস্থার পাশাপাশি কয়লাকাণ্ডে তদন্ত করছে সিআইডি-ও। ইতিমধ্যেই এই মামলায় হরিয়ানার এক ব্যবসায়ী-সহ বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে সিআইডি। সূত্রের খবর, তাঁদের জেরা করেই রাজ্য পুলিশের একাধিক আধিকারিকের নাম পেয়েছে সিআইডি। কয়লা পাচার কাণ্ডে এই পুলিশ আধিকারিকদের ভূমিকা খতিয়ে দেখতে চায় সিআইডি। সেই কারণেই রাজ্য পুলিশের এই ১০ অফিসারকে ডেকে পাঠানো হয়েছে ভবানী ভবনে।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, ২০১৯ থেকে ২০২১ সাল পর্যন্ত আসানসোলের বিভিন্ন জায়গা থেকে কয়লা পাচারের অভিযোগ ওঠে। কোটি-কোটি টাকার এই পাচার প্রসঙ্গে ওই পুলিশ আধিকারিদের বক্তব্য জানতে চায় সিআইডি। কয়লা পাচার নিয়ে থানায় কোনও অভিযোগ এর আগে করা হয়েছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। আজ থেকে ধাপে ধাপে রাজ্য পুলিশের এই অফিসারদের ডেকে পাঠানো হয়েছে রাজ্য পুলিশের সদর দফতর ভবানী ভবনে।

আরও পড়ুন- গরু পাচার মামলা: কেষ্টর রক্তচাপ বাড়িয়ে তদন্তে ঝড় তুলতে ময়দানে এবার ED

উল্লেখ্য, এরাজ্যে কয়লা পাচায় নিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা ইডি। ইডির পাশাপাশি কয়লা পাচারকাণ্ডে আলাদা করে তদন্ত করছে রাজ্য পুলিশের সিআইডি-ও। শুধু এই তদন্তই নয়, গরু পাচার মামলারও তদন্ত করছে সিআইডি।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, গরু পাচার মামলায় তদন্তে নেমে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়েছে। সূত্রেরহ খবর, চলতি সপ্তাহেই মুর্শিদাবাদে হানা দিয়ে গরু পাচার মামলার তদন্তে একাধিক তথ্য সংগ্রহ করেছেন সিআইডির আধিকারিকরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Coal scam bengal cid summoned 10 police officer