বড় খবর

কয়লা পাচারকাণ্ডে সিআইডির জালে লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী

কয়লা পাচারাকাণ্ডে এই প্রথম গ্রেফতারি।

কয়লা পাচাকাণ্ডে রণধীর সিং নামে এক ব্যবসায়ীকে দুর্গাপুরের অন্ডাল থেকে গ্রেফতার করে সিআইডি। ধৃত রণধীর এই মামলায় মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে।

গরু ও কয়লা পাচার নিয়ে সম্প্রতি রাজ্য রাজনীতি তোলপাড়। তদন্ত করছে সিবিআই ও ইডি। একই সহ্গে তদন্তে সিআইডি-ও। কয়লা পাচাকাণ্ডে এই প্রথম কাউকে গ্রেফতার করা হল।

কয়লা পাচারকাণ্ড সামনে আসতেই গত ফেব্রুয়ারিতে পশ্চিম বর্ধমানের বিভিন্ন কোলিয়ারি এলাকার তল্লাশি চালায় সিআইডি। গোয়েন্দারা খনি শ্রমিকদের সঙ্গে কথা বলেন। আর তাতেই উঠে আসে রণধীরের নাম। তাঁর সন্ধানে শুরু হয় অভিযান। কিন্তু এতদিন গা ঢাকা দিয়ে ছিলেন রণধীর। অবশেষে অন্ডালের কাজোরার বাড়িতে ফিরলে তাঁকে গ্রেফতার করে সিআইডি।

সিবিআই ইতিমধ্যেই কয়লা পাচারকাণ্ডে মূল চক্রী অনুপ মাজি ওরফে লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করেছে। রাজ্যের চার জেলার ডিএম-এসপি-দের সহায়তা চেয়ে চিঠি দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। মাধে মধ্যেই চলছে তল্লাশি অভিযান। তার মধ্যেই সিআইডি-র জালে রণধীর সিং।

কয়লা তোলা থেকে হাতবদল- অবৈধ ব্যবসার সঙ্গে কারা কারা যুক্ত? ধৃত ব্যবসায়ী রণধীরকে জেরা করে তারই হদিশ পেতে চাইবেন তদন্তকারীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coal scam west bengal cid arrest randhir singh

Next Story
পঞ্চায়েত প্রধানের ছেলের গাড়ির ধাক্কায় প্রাণ খোয়ালেন ৭ জন, আহত ১০
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com