বড় খবর

ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, এক ধাক্কায় ২৬৬ টাকা

এই দাম বৃদ্ধির প্রভাব পড়বে হোটেল ও রেস্তোরাঁর ক্ষেত্রে। প্রভাবিত হবেন ব্যবসায়ীরাও। হোম ডেলিভারি ক্ষেত্রেও দাম বাড়বে।

Non Domestic LPG Price Hike in bengal before Puja
বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল

এক ধাক্কায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম অনেকটাই বাড়ল। বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডার প্রতি দাম বাড়ল ২৬৬ টাকা। আজ থেকেই কার্যক হয়েছে নয়া দাম। এর ফলে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছে ২,০৭৩ টাকা। রবিবার পর্যন্ত দাম ছিল ১,৭৩৪ টাকা। তবে, ভর্তুকিযুক্তও ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম অপরিবর্তিতই রয়েছে।

সোমবার থেকে বাণিজ্যনগরী মুম্বইতে ১৯ কেজির বাণিজ্য়িক সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১,৯৫০ টাকা। চেন্নাইতে দাম ২,১৩৩ টাকা। রাজধানী দিল্লিতেও সিলিন্ডারের দাম ২ হাজার টাকা ছাড়িয়েছে।

বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধির প্রভাব পড়বে হোটেল ও রেস্তোরাঁর ক্ষেত্রে। প্রভাবিত হবেন ব্যবসায়ীরাও। হোম ডেলিভারি ক্ষেত্রেও দাম বাড়বে।

চলতি বছরে ৮ দফায় বেড়েছে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। জানুয়ারিতে ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দাম যেখানে ছিল ৬৯৪ টাকা, তা বর্তমানে বেড়়ে হয়েছে ৯২৬ টাকা। আগামী কয়েকদিনের মধ্যে এই মূল্য হাজারটাকা ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা।

অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি ও ডলার-টাকার বিনিময় হারের উপর ভারতে গ্যাসের সিলিন্ডারের দাম নির্ভর করে। বিশ্ববাজারে গত কয়েক সপ্তাহজুড়েই ব্যারেল প্রতি অপরিশোদিত তেলের দাম বেড়েছে। কমেছে ডলারের সাপেক্ষে টাকার বিনিময় মূল্য। এই দুয়ের জেরেই রান্নার গ্যাসের দাম সিলিন্জার প্রতি বেড়ে চলেছে বলে দাবি কেন্দ্রের। তবে এই হারে মূল্য বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস অবস্থা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Commercial gas cylinder price hiked by 266

Next Story
Somnath Chatterjee, Dies at 89: শেষ সাক্ষাৎকারে অকপট সোমনাথ চট্টোপাধ্যায়somnath chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com