scorecardresearch

বড় খবর

দুই কাউন্সিলর খুনে উদ্বিগ্ন রাজ্য, পুরবোর্ড গঠন ঘিরে অশান্তি রুখতে কড়া পদক্ষেপ

একই দিনে বাংলার দুই প্রান্তে দুই কাউন্সিলর খুনে রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে।

Concern over murder of two councilors, strict measures to prevent unrest surrounding Municipal Board formation
পুরবোর্ড গঠন প্রক্রিয়া নির্বিঘ্নে করতে তৎপর রাজ্য।

এবার পুরবোর্ড গঠনের আগে রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে বড়সড় পদক্ষেপ। পুরবোর্ড গঠন প্রক্রিয়া নির্বিঘ্নে করতে তৎপর রাজ্য সরকার। অশান্তি এড়াতে বাড়তি সতর্কতা। সূত্র মারফত জানা গিয়েছে, পুরবোর্ডকে কেন্দ্র করে অশান্তি এড়াতে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের আধিকারিকদের নিয়ে তৈরি হচ্ছে বিশেষ দল। এলাকা ধরে ধরে কাজ করবে ওই বিশেষ দল। স্থানীয় পুলিশ প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে অশান্তি এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। স্পর্শকাতর এলাকাগুলিকে চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। মুখ্যসচিবের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, মুখ্যসচিবের নেতৃত্বে জেলাশাসক, পুলিশ সুপার ও স্বরাষ্ট্র দফতরের আধিকারিকদের নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে। সেই বৈঠকেই রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। রাজ্যের পুরসভাগুলিতে বোর্ড গঠনকে কেন্দ্র করে বা তার আগে আর যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সেব্যাপারে আগেভাগে সতর্কতা নিতে চায় রাজ্য সরকার। এব্যাপারে গোয়েন্দা বিভাগকেও আরও বেশি সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হচ্ছে।

পুরভোটে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তি, গন্ডগোলের খবর এসেছে। একাধিক এলাকায় ছাপ্পাভোট, বুথ দখল, প্রার্থী-এজেন্টকে মারধরের অভিযোগও সামনে এসেছে। সন্ত্রাসের আবহে রাজ্যে পুরভোট হয়েছে বলে অভিযোগ বিরোধীদের। যদিও সেই অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত বলেই পাল্টা তোপ দেগেছে তৃণমূল।

আরও পড়ুন- বেঙ্গল সাফারি আলো করে নতুন অতিথিরা, শীলা জন্ম দিল পাঁচ সন্তানের

তবে অশান্তির শেষ নেই ভোটের পরেও। গত রবিবার ভর সন্ধেয় রাজ্যের দুই প্রান্তে দুই কাউন্সিলরকে গুলি করে খুন করা হয়। পানিহাটিতে খুন হন তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত। আগেই ওই ঘটনায় মূল অভিযুক্ত অমিত পণ্ডিতকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে দফায়-দফায় জেরা করে বারুইপুর থেকে আরও ৩ জনকে গ্রেফতার করেছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট।

অন্যদিকে, পুরুলিয়ার ঝালদাতেও ওই একইদিনে খুন হয়েছেন কংগ্রেস কাউন্সিলর। সেই ঘটনাতেও এখনও পর্যন্ত দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। রাজ্যের দুই প্রান্তে দুই কাউন্সিলর খুনের পর আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে ঘোর উদ্বিগ্ন রাজ্য সরকার। স্পর্শতাকার এলাকাগুলিকে চিহ্নিত করে এবার পুরবোর্ড গঠনের আগে বাডতি সতর্কতা নেওয়া হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Concern over murder of two councilors strict measures to prevent unrest surrounding municipal board formation