scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

শুভেন্দুর ডিসেম্বর বাণে ভয়ঙ্কর উদ্বেগে মমতা! পুলিশকে নজিরবিহীন নির্দেশ

বিজেপির ডিসেম্বর ডেডলাইন নিয়ে মুখ খুলে ভয়ঙ্কর আশঙ্কা প্রকাশ মুখ্যমন্ত্রীর।

শুভেন্দুর ডিসেম্বর বাণে ভয়ঙ্কর উদ্বেগে মমতা! পুলিশকে নজিরবিহীন নির্দেশ
বিজেপির ডিসেম্বর হুঁশিয়ারি নিয়ে বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দু অধিকারীর মুখের কথা কেড়ে নিয়েই ‘ডিসেম্বর ডেডলাইন’ নিয়ে এবার বিস্ফোরক মমতা বন্দ্যোপাধ্যায়। ”ডিসেম্বর থেকে ধমাকা করার প্ল্যান, অশান্তির চেষ্টা করবে।” বৃহস্পতিবার রানাঘাটে জেলা প্রশাসনিক বৈঠকে নাম না করে এভাবেই বিজেপিকে কাঠগড়ায় তুলে সোচ্চার হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের পুলিশ প্রশাসনকে এব্যাপারে সজাগ থাকার নির্দেশ প্রশাসনিক প্রধানের। স্পর্শকাতর জায়গাগুলিতে অতিরিক্ত নদরজারি চালানোর নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এবার ডিসেম্বর আশঙ্কা খোদ মুখ্যমন্ত্রীর মুখেই। বিজেপি গত কয়েক মাস মাস ধরে বলে চলেছে, ডিসেম্বরে রাজ্যে বিরাট বদল আসতে চলেছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী গত কয়েক মাসে তাঁর একাধিক সভা-মিছিলে ‘ডিসেম্বর ডেডলাইন’ হুঁশিয়ারিতে রাজ্য সরকারকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে চলেছেন। ডিসেম্বরে সরকার পড়ে যাবে বলেও হুঁশিয়ারি দিতে শোনা গিয়েছে বিরোধী দলনেতাকে।

এবার গেরুয়া শিবিরের সেই ডিসেম্বর হুঁশিয়ারি নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রানাঘাটের জেলা প্রশাসনিক বৈঠকে বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”ডিসেম্বর থেকে ধমাকা করার প্ল্যান, অশান্তির চেষ্টা করবে। স্পর্শকাতর পয়েন্টগুলিতে নজর রাখুন। আইনশৃঙ্খলার পরিস্থতির দিকে নজর রাখুন। কর্নাটকে ইতিমধ্যেই অশান্তি শুরু হয়েছে। কেউ কেউ প্ল্যান করেছে ডিসেম্বর থেকে কমিউনাল যুদ্ধ লাগাবে।”

আরও পড়ুন- মঞ্চে থাকবেন কোন নেতা? কুণালের সামনেই হাতাহাতি, নন্দীগ্রামে তৃণমূলের নিশানায় BJP

উল্লেখ্য, বিভিন্ন সভা-মিছিলে আগামী ডিসেম্বর মাসে রাজ্যে সরকারের পতন হওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন শুভেন্দু অধিকারী। সম্প্রতি ডিসেম্বর হুঁশিয়ারির ব্যাখ্যা দিতে গিয়ে রাজ্যের বিরোধী দলনেতা বলেছিলেন, ‘আমরা কখনই বলিনি যে বিজেপি ভোটে না-জিতে ৭০ জন বিধায়ক নিয়ে গিয়ে সরকারে বসবে। বেকার যুবক-যুবতীদের মাঝরাতে তুলতে সরকারকে ১৪৪ ধারার জন্য কোর্টে যেতে হচ্ছে। আইন প্রয়োগ করতে পারছে না, কোর্টে যাচ্ছে। এই সরকার তো কার্যত অভাগার সরকার হয়ে গিয়েছে।’

তবে বিজেপির ডিসেম্বর বাণ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে যে যথেষ্ট উদ্বিগ্ন তা তাঁর এদিনের কথাতেই স্পষ্ট হয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। রাজ্যে মূলত অশান্তির আশঙ্কা থেকেই মুখ্যমন্ত্রীর এই উদ্বেগ। পুলিশ প্রশাসনকে এব্যাপারে যথোপযুক্ত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Concerned about bjps december deadline mamata banerjee directs police to be vigilant511778