দান্তেওয়াড়ায় হত জওয়ানের মেয়েকে চাকরি দিন, মমতাকে আর্জি অধীরের

ছত্তীসগড়ের দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় নিহত জওয়ান মীর মতুর রহমান এ রাজ্যের বাসিন্দা। রাজ্যের সেই জওয়ানের পরিবারকে সাহায্যের আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

By: Kolkata  Published: November 5, 2018, 10:54:21 AM

ছত্তীসগড়ের দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় নিহত জওয়ান মীর মতুর রহমান এ রাজ্যের বাসিন্দা। এবার রাজ্যের সেই জওয়ানের পরিবারকে সাহায্যের আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। গত মাসের শেষের দিকে ছত্তীসগড়ের দান্তেওয়াড়ায় ভোটের মুখে হামলা চালায় মাওবাদীরা। যে হামলায় নিহত হন দূরদর্শনের এক চিত্র সাংবাদিকও। নির্বাচনের খবর করতে ওই এলাকায় গিয়েছিলেন ওই চিত্র সাংবাদিক। তাঁদের সঙ্গেই ছিলেন ওই জওয়ান। সেদিন অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। সিআরপিএফ জওয়ান ও দূরদর্শনের ওই টিমকে লক্ষ্য করে গুলি চালায় তারা। সেই হামলাতেই মৃত্যু হয় এ রাজ্যের ওই জওয়ানের।

মাওবাদী হামলায় নিহত রাজ্যের ওই জওয়ানের মেয়েকে চাকরি দেওয়ার আর্জি চিঠিতে লিখেছেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি। মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে তিনি লিখেছেন যে, নিহত ব্যক্তিই পরিবারের একমাত্র রোজগেরে সদস্য ছিলেন। ওই জওয়ানের স্ত্রী, মেয়ে, ছেলে ও পরিবারের অন্য সদস্যরা রয়েছেন। ফলে এই অবস্থায় কঠিন পরিস্থিতির সামনে দাঁড়িয়ে রহমানের পরিবার। রহমানের মেয়েকে যাতে রাজ্য সরকার চাকরি দেয়, সে ব্যাপারে মমতার কাছে আর্জি রেখেছেন অধীর।

আরও পড়ুন: মাওবাদী হানায় দান্তেওয়াড়ায় খুন দূরদর্শনের চিত্র সাংবাদিক ও ২ পুলিশকর্মী

মুর্শিদাবাদের সাগরদিহির বাসিন্দা রহমান। রহমানের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন অধীর। রহমানের পরিবারকে পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। হামলা প্রসঙ্গে কংগ্রেস সাংসদ বলেন, “যেভাবে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে, তার নিন্দা জানাচ্ছি। ওঁর পরিবারকে সমবেদনা জানাই। রাজ্য সরকারের ওঁর পরিবারের পাশে দাঁড়ানো উচিৎ। আমরাও ওঁর পরিবারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেব।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Congress mp adhir chowdhury mamata banerjee dantewada maoist attack

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X