১৬ তারিখ বনগাঁ হাসনাবাদ শাখায় বাতিল একাধিক ট্রেন

রেল সূত্রে জানানো হয়েছে, শিয়ালদহ থেকে ভায়া বারাসাত বনগাঁ ও হাসনাবাদগামী ট্রেন ১১২ টির মধ্যে বাতিল থাকবে ৬৬ টি। এদিন ১০০ টির মধ্যে মাত্র ২৫ টি ইএমইউ বনগাঁ থেকে বারাসাত আসবে।

By: Kolkata  Published: December 14, 2018, 10:47:33 PM

একেই বনগাঁ লোকাল, তার ওপর বাতিল। ১৫ তারিখ রাত একটা থেকে ১৬ তারিখ রাত সাড়ে নটা অবধি বাতিল থাকবে বনগাঁ ও হাসনাবাদ শাখার একাধিক ট্রেন। সরাসরি ট্রেন চলবে মধ্যমগ্রাম পর্যন্ত। তারপর আবার বারাসাত থেকে বঁনগা ও হাসনাবাদের ট্রেন পাওয়া যাবে।

এই ভোগান্তির কারণ, বারাসাতে তৈরি করা হবে আন্ডারপাস। তবে এক দিনের এই ভোগান্তি মেনে নিতে রাজি যাত্রীরা। প্রত্যেক দিন ১২ নম্বর রেল গেটের ওপরে ফ্লাইওভার থাকায় গেটের কোনো ব্যবস্থা ছিল না। যার ফলে এলাকার লোকজন বিপজ্জনকভাবে লাইন পারাপার করতেন। যখন তখন বিপদ ঘটার সম্ভাবনা ছিল। সেই কারণেই আন্ডারপাস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই একদিনের ভোগান্তি মেনে নিয়েছেন বারাসাত থেকে বনগাঁ ও হাসনাবাদের মানুষরা। অবশ্য যেহেতু রবিবার, তাই অতটাও দুর্ভোগে পড়তে হবে না যাত্রীদের।

আরও পড়ুন:জয়নগরে বিধায়ককে খুন করা উদ্দেশ্য ছিল না? ধন্দে তদন্তকারীরা

রেল সূত্রে জানানো হয়েছে, শিয়ালদহ থেকে ভায়া বারাসাত বনগাঁ ও হাসনাবাদগামী ট্রেন ১১২ টির মধ্যে বাতিল থাকবে ৬৬ টি। এদিন ১০০ টির মধ্যে মাত্র ২৫ টি ইএমইউ বনগাঁ থেকে বারাসাত আসবে। তবে এতেই শেষ নয়, বারাসাতে মোট পাঁচটি রেল ট্র্যাক, যার মধ্যে আপ-ডাউন মিলিয়ে খোলা থাকবে মাত্র একটি। পাঁচ নম্বর প্ল্যাটফর্ম থেকেই চলাচল করবে ট্রেন। হাসনাবাদ থেকে বারাসাত পর্যন্ত চলে ৪০ টি ইএমইউ, কিন্তু এদিন মাত্র ১৫ টি ট্রেন পরিষেবা দেবে।

এখন প্রশ্ন, তাহলে বারাসাতের ওপারের বাসিন্দা কলকাতা আসবেন কেমন করে? বারাসাতে নেমে, সড়কপথে যেতে হবে মধ্যমগ্রাম। সেখান থেকে আবার ট্রেন ধরে শিয়ালদহ। একইভাবে বনগাঁ বা হাসনাবাদ যেতে চাইলে মধ্যমগ্রাম থেকে পৌঁছতে হবে বারাসাত রেল স্টেশনে। তারপর সেখান থেকে ফের ট্রেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Construction of pedestrain subway at barasat station some train movement to be regulated

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং