scorecardresearch

বড় খবর

করোনা সন্দেহে রোগী তুলতে নারাজ অ্যাম্বুলেন্স, তৃণমূল নেতার হস্তক্ষেপে বেলেঘাটা আইডির পথে অসুস্থ বৃদ্ধ

অসুস্থ বৃদ্ধকে করোনা আক্রান্ত সন্দেহে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হলেও সেখান থেকে তাঁকে কলকাতার বেলেঘাটা আই ডি হাসপাতালে পাঠানো সম্ভব হয়নি কোনওভাবেই।

বনগাঁ হাসপাতাল। ছবি- উৎসব মন্ডল
এ যেন এক বিভীষিকা! ছুঁলেই যেন মৃত্যু অবশ্যম্ভাবী। করোনা আতঙ্ক ঠিক এতোটাই। দিল্লি থেকে আসা বৃদ্ধকে কলকাতায় নিয়ে যেতে নারাজ হাসপাতালের অ্যাম্বুলেন্স। অসুস্থ বৃদ্ধকে করোনা আক্রান্ত সন্দেহে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হলেও সেখান থেকে তাঁকে কলকাতার বেলেঘাটা আই ডি হাসপাতালে পাঠানো সম্ভব হয়নি কোনওভাবেই। রাজি হয়নি কোনও অ্যাম্বুলেন্স। সারাদিনের টানাপোড়েনের পর অবশেষে স্থানীয় তৃণমূল নেতা গোপাল শেঠের সহায়তায় ওই রোগীকে নিয়ে আসা সম্ভব হয়েছে আইডি হাসপাতালে, এমনটাই খবর।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় মুর্শিদাবাদে প্রস্তুত ১০০ শয্যাবিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড

কিন্তু কেন এমন ঘটনা ঘটল?

হাসপাতালের অ্যাম্বুলেন্স কর্তৃপক্ষের দাবি, “আমাদের হাসপাতালে প্রচার হয়েছে যে বৃদ্ধ করোনা আক্রান্ত। যার জন্য আমরা নিয়ে যেতে ভয় পাচ্ছি। আমাদের অ্যাম্বুলেন্সে সেই রকম কোনও সিস্টেম নেই, যেখানে সংক্রামক রোগী নিয়ে যাওয়া যায়। এতো তাড়াতাড়ি ছড়াচ্ছে এই ভাইরাস সেখানে কীভাবে অ্যাম্বুলেন্সে নিয়ে যাব ওনাকে?” এদিকে বৃদ্ধর উপসর্গ দেখে সন্দেহ হাওয়ায় তাকে বেলেঘাটা আই ডি হাসপাতালে স্থানান্তর করার কথা বলা হলেও অ্যাম্বুলেন্স রাজি না হওয়ায় সকাল থেকে বনগাঁ হাসপাতালেই ছিলেন ৭৪ বছরের ওই বৃদ্ধ।

আরও পড়ুন: করোনা কাঁপুনি: সোমবার থেকে বন্ধ বাংলার সব শিক্ষা প্রতিষ্ঠান

শুক্রবার জ্বর এবং কাশি নিয়ে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। এদিকে অ্যাম্বুলেন্সের এই খবর স্থানীয় তৃণমূল নেতার কাছে পৌঁছলে তিনি গোটা বিষয়টি নিয়ে তদারকি শুরু করেন। যা নিয়ে বনগাঁ হাসপাতাল চত্বরে শুরু হয় উত্তেজনা সৃষ্টি হয়। পরবর্তীতে বনগাঁ হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকদের সংক্রমণ প্রতিরোধ ড্রেস পরিয়ে রোগীকে নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন তাঁরা, এমনটাই খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Corona attack ambulance refuses suspects now on the way to belleghata id hospital