বড় খবর

বাংলার করোনাকাণ্ড বিয়ে বাড়িতেই, জারি দোষ চাপানোর খেলা

যে বিয়ে বাড়িতে গিয়েছেন নয়াবাদের প্রৌঢ়া। পরে ওই প্রৌঢ়ার শরীরে করোনা ভাইরাস মিলেছিল। স্বাস্থ্য ভবন সূত্রে জানা গিয়েছে, ওই বিয়ে বাড়ির অনুষ্ঠানে এই তিন জন হাজির ছিলেন।

তেহট্টে একই পরিবারের ৫ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। ছবি- সঞ্জীব দুবে
এগরার এক হাসপাতালে ভর্তি দুই মহিলার শরীরে মিলল করোনা ভাইরাস। উৎস সেই বিয়ে বাড়ি। যে বিয়ে বাড়িতে গিয়েছেন নয়াবাদের প্রৌঢ়া। পরে ওই প্রৌঢ়ার শরীরে করোনা ভাইরাস মিলেছিল। স্বাস্থ্য ভবন সূত্রে জানা গিয়েছে, ওই বিয়ে বাড়ির অনুষ্ঠানে এই তিন জন হাজির ছিলেন।

এগরায় এক চিকিতসকের বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল ১৩ মার্চ। সেখানে হাজির ছিলেন নয়াবাদের পৌঢ়া। ১৫ মার্চ তাঁর শরীর খারাপ হয়। ওই চিকিতসক শনিবার বলেন, “সেদিন একটু জ্বর জ্বর হয়। গা ম্য়াচ ম্য়াচ করছিল। সিপটম শুরু হতে কমপক্ষে ৫ দিন সময় লাগে। ওনার এখান থেকে হয়নি। আমার সন্দেহ ওনার কলকাতা থেকেই সংক্রমন হয়েছে। উনি সম্পর্কে আমার ভায়রাভাই।” তবে বৌভাতের দিন বিদেশ বা ভিন রাজ্য় থেকে অনেক অতিথি হাজির ছিলেন।

আরও পড়ুন: পরিবেশের জন্য লকডাউন হবে ভবিষ্যতে?

এই পরিবারের ৭৬ বছর ও ৫৬ বছরের দুই মহিলার শরীরেও মিলেছে করোনা ভাইরাসের জীবাণু। এরাও এই বিয়ে বাড়ির পরিবারেরই সদস্য়। এগরার হাসপাতালে ২৬ মার্চ থেকে ওই পরিবারের ১৩ জন সদস্য় করেন্টাইনে আছে। তার মধ্যে ২ জনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়েছে। বাকি ১১ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে। জানা গিয়েছে, স্বাস্থ্য দফতর নির্দেশ দিয়েছে আপাতত ওই দুজনের সঙ্গে ডিসটেন্স মেইনটেন করার কথা বলা হয়েছে। যেহেতু ২ জনের শরীর পজেটিভ এসেছে তাই ফের ওই ১১ জনের পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে।

তেহট্টে একই পরিবারের ৫ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। এবার একই বিয়ে বাড়িতে হাজির তিনজনের শরীর মিলল করোনা পজিটিভ। স্বাস্থ্য় ভবন সূত্রে খবর, ওই বিয়ে বাড়িতে বাইরে থেকে কারা এসেছিলেন সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। তাছাড়া সেখানে হাজির আর কারও করোনার উপসর্গ দেখা যাাচ্ছে কী না সে বিষয়ে জানার চেষ্টা চলছে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona case marriage in bengal is a game of repression now

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com