বাংলায় কমল দৈনিক সংক্রমণ, তবে চিন্তা বাড়াচ্ছে উঃ২৪ পরগনা

কমতে কমতে গত ২৪ ঘন্টায় সাড়ে চার হাজারের নীচে নামল একদিনে আক্রান্তের সংখ্যা। রাজ্যে কমেছে পজিটিভিটি রেটও।

corona daily cases updates in westbengal 19 february 2022
চলছে নমুনা পরীক্ষা। ছবি: শশী ঘোষ

বাংলার করোনা গ্রাফে স্বস্তি। আরও কমল দৈনিক সংক্রমণের হার। কমতে কমতে গত ২৪ ঘন্টায় সাড়ে চার হাজারের নীচে নামল একদিনে আক্রান্তের সংখ্যা। কমেছে দৈনিক মৃত্যু ও সক্রিয় রোগীর হারও।

স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, এ রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৯৪ জন। যা গতদিন ছিল ৫ হাজার ৫৪৬ জন। বর্তমানে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৭৪ হাজার ২৮৫ জন।

বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনাজয়ীর সংখ্যা ১৮ হাজার ৮২৫ জন। শতাংশের বিচারে ৯৪.৯১ শতাংশ। গত দিনের তুলনায় অ্যাকটিভ কেস কমেছে ১৪ হাজার ৩৬৭। নিম্নমুখী পজিটিভির হারও। বর্তমানে পশ্তিমবঙ্গে করোনা পজিটিভি রেট ৭.১২ শতাংশ। যা আগের দিন ছিল ৮.৮৪ শতাংশ।

রাজ্যে একদিনে করোনার প্রাণ হারিয়েছেন মোট ৩৭ জন। যা গত দিনের তুলনায় ১ জন কম। বাংলায় কোভিডে মৃত্যু হার ১.০৩ শতাংশ।

সংক্রমণের বিচারে রাজ্যের মধ্যে শীর্ষে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৬৭৮ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০০-র নীচে নেমেছে। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪৯৬ জন। গত ২৪ ঘন্টায় তিলোত্তমার করোনায় মৃত্যু হেয়েছে ৫ জনের। কলকাতার পরই আক্রান্তের নিরিখে তালিকায় রয়েছে, বীরভূম (আক্রান্ত ৩০০, মৃত্যু ২), হুগলি (আক্রান্ত ২৮০, মৃত্যু ৪), দক্ষিণ ২৪ পরগনা (আক্রান্ত ২৭৮, মৃত্যু ৩)।

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৬০ হাজার ১২৩। বাংলায় করোনা গ্রাফ কমতেই করোনাবিধি অল্প অল্প করে শিথিল করা হচ্ছে। নবান্নের তরফে জানানো হয়েছে, সংক্রমণের অতি বাড়বাড়ন্তের কারণে স্থগিত হয়ে যাওয়া দুয়ারে সরকারের শিবির আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ফের চালু হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Corona daily cases in west bengal 25 january 2022

Next Story
বাংলায় সক্রিয় রোগী এক লক্ষের নীচে, সংক্রমণ কমলেও মৃত্যু নিয়ে উদ্বেগ