scorecardresearch

বড় খবর

স্থায়ী হল না স্বস্তি, রাজ্যে ফের বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, শীর্ষে কলকাতা

এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সংক্রমিত হয়েছেন ২০ লাখ ১৫ হাজার ২৫৩ জন। দৈনিক সুস্থতার সংখ্যা ১৬৪ জন।

corona daily cases updates in westbengal 1 March 2022
শহরের এক স্বাস্থ্যকেন্দ্রে চলছে করোনা পরীক্ষা। এক্সপ্রেস ফটো: শশী ঘোষ

সপ্তাহের প্রথম দিনে করোনা গ্রাফ স্বস্তির ইঙ্গিত দিয়েছিল। তবে তা স্থায়ী হল না। গত ২৪ ঘন্টার মধ্যেই বাংলাজুড়ে বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যু। বেড়েছে পজিটিভিটি রেটও। বঙ্গে করোনা সংক্রমণ ও মৃত্যুর নিরিখে শীর্ষে কলকাতা।

মঙ্গলবার স্বাস্থ্য দফতর প্রকাশিত রাজ্যের করোনা পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ১৪৬ জন। যা গতদিন ছিল ৮৯ জন। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সংক্রমিত হয়েছেন ২০ লাখ ১৫ হাজার ২৫৩ জন। দৈনিক সুস্থতার সংখ্যা ১৬৪ জন। শতাংশের বিচারে সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা গত দিনের তুলনায় ২০ জন কমে ১ হাজার ৮০৮ জন।

গতদিনের তুলনায় রাজ্যে কোভিড-১৯ পজিটিভিটি রেট বেড়েছে। বর্তমানে বাংলায় কোভিড পজিটিভিটি রেটের হার .৬১ শতাংশ। যা গত দিন ছিল .৫০ শতাংশ।

করোনায় গত ২৪ ঘন্টায় এ রাজ্যে প্রাণ হারিয়েছেন ২ জন। মঙ্গলবার এই সংখ্যা ছিল ১। মোট মৃত্যু বেড়ে হয়েছে ২১ হাজার ১৭৮ জন। মৃত্যু হার ১.০৫ শতাংশ।

দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা। একদিনে মৃত্যুও এই জেলায় বেশি। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৩২ জন। মৃত ২। এরপরই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা (আক্রান্ত- ১৪, মৃত­- ০)। দক্ষিণ ২৪ পরগনা (আক্রান্ত- ১৩, মৃত­- ০), হাওড়া (আক্রান্ত- ১১, মৃত­- ০), আলিপুরদুয়ার (আক্রান্ত- ৬, মৃত­- ০)।

গত ২৪ ঘন্টায় বাংলায় নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ৯১২ জনের। সোমবারের পরিসংখ্যান অনুসারে করোনা টিকা পেয়েছেন ৭৭ হাজার ৫১৪ জন। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৫,৫৬৮ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৬৬ হাজার ৫৭৮ জন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Corona daily cases updates in westbengal 1 march 2022