scorecardresearch

বড় খবর

বাংলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১০০-র নীচে, মৃত ১

সপ্তাহের প্রথম দিনেই রাজ্যের করোনা গ্রাফে বড় স্বস্তি।

bengal corona updates 24 june 2022
চলছে করোনা পরীক্ষা।

সপ্তাহের প্রথম দিনেই রাজ্যের করোনা গ্রাফে বড় স্বস্তি। এক ধাক্কায় রাজ্যে দৈনিক সংক্রমণ তলানীতে। গত ২৪ ঘন্টায় বাংলায় আক্রান্তের সংখ্যায় একশ-র নীচে। মৃত্যুর সংখ্যাও মাত্র ১ জন। পজিটিভিটি রেটও অনেকটাই নিম্নমুখী। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা মাত্র ১৪ জন।

সোমবার স্বাস্থ্য দফতর প্রকাশিত রাজ্যের করোনা পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ৮৯ জন। যা গতদিন ছিল ২১৫ জন। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সংক্রমিত হয়েছেন ২০ লাখ ১৫ হাজার ১০৭ জন। দৈনিক সুস্থতার সংখ্যা ২০৪ জন। শতাংশের বিচারে সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা গত দিনের তুলনায় ১১৬ জন কমে ১ হাজার ৮২৮ জন।

তবে গতদিনের তুলনায় রাজ্যে কোভিড-১৯ পজিটিভিটি রেট অনেকটাই কমেছে। বর্তমানে বাংলায় কোভিড পজিটিভিটি রেটের হার .৫০ শতাংশ। যা গত দিন ছিল .৭৮ শতাংশ।

করোনায় এ রাজ্যে প্রাণ হারিয়েছেন ১ জন। মঙ্গলবার এই সংখ্যা ছিল ৩। মোট মৃত্যু বেড়ে হয়েছে ২১ হাজার ১৭৬ জন। মৃত্যু হার ১.০৫ শতাংশ।

দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা। যদিও মহানগরে গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিতের সংখ্যা অনেকটাই কমেছে।কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা হয়েছেন ১৪ জন। মৃত্যু শূন্য। এরপরই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা (আক্রান্ত- ১১, মৃত­- ০)। ৫ জন করে আক্রান্ত হয়েছেন দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, নদিয়া ও জলপাইগুড়িতে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগানায় ১ জন করোনায় প্রাণ হারিয়েছেন।

গত ২৪ ঘন্টায় বাংলায় নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৬৯৪ জনের। সোমবারের পরিসংখ্যান অনুসারে করোনা টিকা পেয়েছেন ৯ হাজার ৬৭১ জন। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৪৪৭ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮ হাজার ৪৩২ জন।

তবে এরই মধ্যে ভারতে আগামী জুন মাসে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়তে পারে বলে আইআইটি কানপুরের গবেষণায় প্রকাশ পেয়েছে। যার প্রকোপ দেখা যেতে পারে অগাস্টের তৃতীয় সপ্তাহে। ফলে, বঙ্গবাসীকে সতর্ক থাকতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Corona daily cases updates in westbengal 28 february 2022