বড় খবর

করোনা আক্রান্ত সস্ত্রীক মালদহের DM-ADM, ফাঁকা কালেক্টরেট বিল্ডিং

তিন দিন ধরে জ্বর এবং শারীরিক অসুস্থতা বোধ করছিলেন জেলাশাসক। একই লক্ষ্ণণ ছিল অতিরিক্ত জেলাশাসকের। এরপরই তিনজনের করোনা পরীক্ষা করা হয়।

corona infected malda dm adm
মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র। ছবি- মধুমিতা দে

এবার করোনায় আক্রান্ত হলেন সস্ত্রীক মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র। করোনায় আক্রান্ত হয়েছেন অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) বৈভব চৌধুরীও। এই খবর জানাজানির পর সোমবার জেলার দুই উচ্চপদস্থ কর্তাকে কালেক্টরেট বিল্ডিংয়ে দেখা যায়নি । মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, জেলা প্রশাসনের উচ্চপদস্থ দুই কর্তা আপাতত হোম আইসোলেশনে রয়েছেন।

জানা গিয়েছে, তিন দিন ধরে জ্বর এবং শারীরিক অসুস্থতা বোধ করছিলেন জেলাশাসক। একই লক্ষ্ণণ ছিল অতিরিক্ত জেলাশাসকের। এরপরই তিনজনের করোনা পরীক্ষা করা হয়। তাতেই করোনা সংক্রমনের পজিটিভ রিপোর্ট এসেছে। 

মালদহ মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা: পূরঞ্জয় সাহা জানিয়েছেন, করোনায় আক্রান্ত হয়েছেন সস্ত্রীক মালদহের জেলাশাসক এবং অতিরিক্ত জেলাশাসক। তাঁরা আপাতত হোম আইসোলেশন রয়েছেন । তবে করোনা নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই। সরকারি নির্দেশ মেনে চললেই এই রোগ এড়ানো সম্ভব হবে। মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য দপ্তর জেলা পুলিশ ও প্রশাসন প্রত্যেকেই মানুষকে মাস্ক ব্যবহার করার জন্য বারবার সতর্ক করছে। স্যানিটাইজার ব্যবহার করার জন্যও বলা হচ্ছে। জমায়েত এড়িয়ে চলার জন্য মানুষকে মাইকিং-এর মাধ্যমে সচেতন করা হচ্ছে।

রবিবার মোট ২৩০ জনের করোনা সংক্রমনের পরীক্ষার জন্য লালা রসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে ৩৮ জনের শরীরে করোন সংক্রমণ ধরা পড়েছে‌। গত কয়েকদিনের মধ্যেই জেলার করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona infected malda dm adm

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com